• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাব রেজিস্ট্রি অফিসে ঘুষের টাকাসহ আটক ২

  প্রতিনিধি,নওগাঁ

১৭ অক্টোবর ২০১৯, ১১:৩৪
আটক
আটককৃতরা (ছবি : দৈনিক অধিকার)

নওগাঁর ধামইরহাটে সাব রেজিস্ট্রি অফিসে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে ঘুষের টাকাসহ অফিস সহকারী ও নৈশপ্রহরীকে আটক করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) বিকালে এই অভিযান পরিচালনা করা হয়। আটককৃতরা হলেন- সাব রেজিস্ট্রি অফিসের অফিস সহকারী ও উপজেলার চকযদু গ্রামের আব্দুর রহিমের ছেলে রেজাউল ইসলাম (৫০) ও নৈশপ্রহরী ও চকপ্রসাদ গ্রামের নিয়াজ উদ্দিনের ছেলে এনামুল হক (৪০)।

জানা গেছে, দুর্নীতি দমন কমিশনের হটলাইন ১০৬ এ ফোন করে ধামইরহাট উপজেলার সাব রেজিস্ট্রি অফিসের অনিয়ম-দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগ করেন এলাকাবাসী। অভিযোগের প্রেক্ষিতে বুধবার বিকালে রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের উপপরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে সহকারী পরিচালক আল-আমিনসহ সঙ্গীয় দুদক দল ধামইরহাট সাব রেজিস্ট্রি অফিসে অভিযান চালান।

অফিস বন্ধের সময় ঘুষ ও অনিয়মের ২৮ হাজার ৮৮৫ টাকা গণনার করার সময় সাব রেজিস্ট্রি অফিসের অফিস সহকারী রেজাউল ইসলাম ও নৈশপ্রহরী এনামুল হককে আটক করে দুদক।

আটককৃত অফিস সহকারী রেজাউল ইসলাম বলেন, সাব রেজিস্টার তাহাজ্জোদ আলীর নির্দেশেই নিয়মের বাইরে জমি রেজিস্ট্রি খরচের বেশি টাকা নেওয়া হয়। আর সেই অতিরিক্ত টাকার ভাগও তিনি প্রতি দলিল থেকে নিয়ে থাকেন।

সাব-রেজিস্টার তাহাজ্জোদ আলী জানান, তিনি কোনো টাকার ভাগবাটোয়ারার সঙ্গে জড়িত নন। কোনো অনিয়মও হয় না বলে দাবি করেন তিনি।

দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলম জানান, ধামইরহাট সাব রেজিস্ট্রি অফিসে ২১টি দলিল সম্পাদন হয় এবং তার সরকারী ফি হিসাব অনুযায়ী ৯ হাজার ৪৮৫ টাকা থাকার নিয়ম। কিন্তু সেখানে সরকারি ফি বাদে অতিরিক্ত ২৮ হাজার ৮৮৫ টাকা পাওয়া যায়। যা অফিস সহকারী ও নৈশপ্রহরী অনিয়ম করে এসব টাকা গ্রহণ করেছেন বলে স্বীকার করেন।

অপর প্রশ্নে তিনি আরও বলেন, সাব রেজিস্টারকেও আমরা নজরদারিতে রেখেছি। তদন্তে জড়িত পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড