• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জেলের জালে ইলিশ, আইনের ফাঁদে পুলিশ

  অধিকার ডেস্ক

১৭ অক্টোবর ২০১৯, ১০:৩৬
ইলিশ মাছ
ইলিশ মাছ (ছবি : সংগৃহীত)

৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরা নিষিদ্ধ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। তবে এ নির্দেশ অমান্য করে অবৈধভাবে ইলিশ মাছ ধরছেন জেলেরা।

অবৈধভাবে ইলিশ মাছ ধরা, পরিবহন ও কেনাবেচার দায়ে দেশের বিভিন্ন জায়গায় বিপুল সংখ্যক জেলে ও অবৈধ ইলিশ মাছ ক্রেতাদের কারাদণ্ড ও অর্থদণ্ডে দণ্ডিত করেছে ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এ দিকে সারাদেশে অবৈধ ইলিশ ধরা ও কেনাবেচা ঠেকানোর জন্য প্রশাসনের কড়াকড়ির মধ্যে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ পরিবহন করে আইন ভঙ্গ করায় বরখাস্ত হয়েছেন ৩ পুলিশ সদস্য।

মা ইলিশ পরিবহন করায় তাদের বরখাস্ত করেছে শরীয়তপুর জেলা পুলিশ। অভিযুক্তরা হলেন পুলিশের এটিএসআই মন্টু হোসেন, কনস্টেবল সঞ্জিত সমাদ্দার ও কনস্টেবল হৃদয়।

জানা গেছে, বুধবার (১৬ অক্টোবর) রাতে সদর হাসপাতালের সামনে দিয়ে ৪টি মোটর সাইকেলে ইলিশ মাছ নিয়ে যেতে দেখে মোটরসাইকেল আরোহীদের পিছু নেয় স্থানীয় জনতা। পানি উন্নয়ন বোর্ড ও পুলিশ লাইন্সের সামনে তাদের গতিরোধ করে তল্লাশি করে ২টি মটর সাইকেলে থাকা ২টি বস্তা ভর্তি অন্তত দুইশ ইলিশ মাছসহ পুলিশের ৩ সদস্যকে আটক করে স্থানীয়রা। এ সময় অপর ২ মোটরসাইকেলসহ বাকি সদস্যরা পালিয়ে যায়।

খবর পেয়ে আটক পুলিশ সদস্যদের পুলিশ লাইন্সে নিয়ে যায় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে পুলিশ সুপার আব্দুল মোমেন সাংবাদিকদের আটক হওয়া পুলিশ সদস্যদের বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ওডি/এসএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড