• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কুলছাত্র খুনের ঘটনায় ফেঁসে গেল সাবেক ছাত্রলীগ নেতা

  ময়মনসিংহ প্রতিনিধি

১৬ অক্টোবর ২০১৯, ১৭:১৮
নিহত
নিহত স্কুলছাত্র জায়েদুল ইসলাম (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় ফুটবল খেলা নিয়ে বিরোধের জেরে সহপাঠীদের ছুরিকাঘাতে জায়েদুল ইসলাম (১৫) নামে এক এক স্কুলছাত্র নিহত হয়েছে। এ ঘটনায় ছাত্রলীগ নেতা মশিউর রহমান কাকনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) রাত তিনটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত জায়েদুল ইসলাম উপজেলার দত্তপাড়া এলাকার রফিকুল ইসলামের ছেলে। সে ঈশ্বরগঞ্জ পৌর এলাকার শিমুলতলী মহল্লার প্রতিশ্রুতি মডেল হাই স্কুল থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণের কথা ছিল।

এ ঘটনায় ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ১০ থেকে ১১ জনকে আসামি করে নিহতের মা নূরজাহান বাদী হয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। পরে ওই মামলায় ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কাকনকে মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতেই গ্রেফতার করে পুলিশ।

স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, জায়েদুল গত বছর এসএসসি পরীক্ষায় ইংরেজি বিষয়ে অকৃতকার্য হয়। মঙ্গলবার নিজ বাসা দত্তপাড়া এলাকা থেকে রিকশায় স্কুলে নির্বাচনি পরীক্ষা অংশগ্রহণ করতে যাচ্ছিল সে। যাওয়ার পথে তার সহপাঠীরা মুখে কালো কাপড় পরে জায়েদুল ইসলামকে ছুরিকাঘাত করলে সে গুরুতর আহত হয়।

পরে তাকে পরিবারের লোকজন চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে ভর্তি করে। রাতে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় জাহেদুল।

নিহত জায়েদুলের পরিবার সূত্রে আরও জানা যায়, আন্তঃস্কুল ফুটবল খেলা নিয়ে সহপাঠীদের সঙ্গে তার বিরোধ সৃষ্টি হয়। আর এ জের ধরে এ ঘটনা ঘটেছে।

পরীক্ষার দু’দিন আগে জাহেদুল ‘পরীক্ষা দেওয়া নিয়ে নিরাপত্তার আশঙ্কার কথা তার স্কুলের প্রধান শিক্ষকের কাছে জানালেও তার শেষ রক্ষা হয়নি।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ পৌর এলাকার শিমুলতলী মহল্লার প্রতিশ্রুতি মডেল হাই স্কুল প্রধান শিক্ষক শোয়েব মোহাম্মদ রুপু জানান, জাহেদুল তাকে এ বিষয়টি জানিয়েছিল।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ কবীর হোসেন বলেন, এ মামলায় সাবেক কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মশিউর রহমান কাকনকে গ্রেফতার করা হয়েছে। থানায় মামলা দায়ের হয়েছে এবং অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড