• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁশখালী পৌরসভায় দুদকের অভিযান, মেয়র অনুপস্থিত

  বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম

১৫ অক্টোবর ২০১৯, ২১:৪৬
দুদকের অভিযান
দুদকের অভিযান (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের বাঁশখালী পৌর মেয়র শেখ সেলিমুল হক চৌধুরীর বিরুদ্ধে নানা দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে। অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকাল ৩টায় দুদকের একটি টিম প্রাথমিক তদন্তের জন্য আসেন।

এ সময় দুদকের চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. হুমায়ুন কবির ও টিম লিডার রতন কুমার দাশ প্রাথমিকভাবে তথ্য সংগ্রহ করছেন বলে জানান।

দুদক সহকারী পরিচালক হুমায়ন কবির বলেন, বেশকিছু অনিয়ম ও অভিযোগের প্রেক্ষিতে আমাদের আসা। সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রাথমিকভাবে আমরা বিভিন্ন ডকুমেন্ট সংগ্রহ করছি। পরবর্তী আরো তদন্ত করে বিস্তারিত জানাব। কাগজপত্র নিয়ে যাচ্ছি, কমিশন বরাবর আমরা লিখিত তথ্য দেব। এ সময় পৌর গোডাউনে বিজিএফএর চাল বিতরণ না করে জমিয়ে রাখার বিষয়টি জানান তিনি।

এ সময় পৌরসভায় চাকরি দেওয়ার কথা বলে টাকা নেওয়া, বিচার নিষ্পত্তির টাকা ফেরত না দেওয়ার অভিযোগ নিয়েও বেশ কয়েকজন অভিযোগকারীকে দেখা যায়।

উল্লেখ্য, বাঁশখালী পৌরসভা মেয়র সেলিমুল হক চৌধুরীর বিরুদ্ধে পৌর পরিষদের মাসিক সভায় কাউন্সিলরদের মতামত কিংবা পরামর্শ মেয়র এড়িয়ে চলেন ও টেন্ডারে অনিয়ম, অর্থ আত্মসাৎ, অবৈধ নিয়োগ প্রদান, ঘুষ গ্রহণসহ খাস কামরার নামে অফিসের পাশে আলাদা একটি কক্ষে নারী কর্মচারীদের সঙ্গে অনৈতিক আচরণ সংক্রান্তসহ ১২টি অভিযোগ করেছেন।

অভিযোগকারীরা হলেন- ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-১ দেলোয়ার হোছাইন, ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বাবলা কুমার দাশ, ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর দীলিপ চক্রবর্তী ও ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নজরুল কবির সিকদার।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড