• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার শূন্য 

  বরিশাল প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১৮:১৬
ভোটকেন্দ্র
ভোটকেন্দ্র ( ছবি : দৈনিক অধিকার )

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রের চিত্র ছিল ভিন্ন রকম। বেলা গড়াতেই কেন্দ্রগুলোতে ভোটার কমতে থাকে। এ উপজেলায় সোমবার দিনভর আধিপত্য ছিল ঘোড়া প্রতীকের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাহফুজ আলম অনুসারীদের।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরের দিকে নৌকা, ধানের শীষ আর লাঙ্গল প্রতীকের এজেন্ট খুঁজে পাওয়া যায়নি। আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা স্থানীয় সংসদ সদস্য ও স্বেচ্ছোসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ নাথকে দায়ী করে বলেন, এমপির সমর্থকরা ঘোড়া প্রতীকের সমর্থনে ভোট জালিয়াতি করেছে।

সকাল পৌনে ১০টায় মেহিন্দীগঞ্জের আরসি কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রে ভোটার একেবারে নগণ্য। সেখানে স্বতন্ত্র ঘোড়া প্রতীক ব্যতিত নৌকা, ধানের শীষ ও লাঙ্গলের কোনো এজেন্ট খুঁজে পাওয়া যায়নি।

কাজিরহাট থানার ২২ নম্বর পশ্চিম রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিকাল ৩টার দিকে দেখা যায় ভোটার শূন্য। ওই কেন্দ্রে ১৯শ ভোটারের বিপরীতে ভোট পড়ে হয় মাত্র ৬২৫টি। ছিল না নৌকা ও ধানের শীষের এজেন্ট। পার্শ্ববর্তী রতনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০৬৮ ভোটের বিপরীতে ভোট পড়ে ৩৭৫টি। উদয়কাঠী মুসলিম আদর্শ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রও দিনভর ভোটার ছিল না বললেই চলে।

নৌকা প্রতিকে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট মুনসুর আহমেদ জানান, এমপি পংকজ আ. লীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তার লোকজন ভোট কেন্দ্রের বাইরে দাঁড়িয়ে থেকে তাদের ঘোড়া প্রতীকের ভোটার ছাড়া কাউকে কেন্দ্রে ঢুকতে দেয়নি। যারা কেন্দ্রে যাচ্ছে তাদের আঙুলের ছাপ দেওয়ার পর প্রতীকের ছাপ বিদ্রোহী প্রার্থীর লোকজন দিয়ে দিচ্ছে। পংকজ নাথের লোকজন সব কেন্দ্র দখল করে রেখেছে। তাদের ভয়ে নৌকার পোলিং এজেন্ট কেন্দ্রে যেতে পারেনি বলেও অভিযোগ করেন তিনি।

ধানের শীষ প্রতীক বিএনপি প্রার্থী গোলাম ওয়াহিদ হারুন জানান, পোলিং এজেন্ট কেন্দ্রে ঢুকতে গেলে তাদের বাধা দেয় স্থানীয় আওয়ামী লীগের লোকজন। ভোটাররা কেন্দ্রে গিয়ে আঙুলের চাপ দেওয়ার পর স্থানীয় ক্ষমতাসীনরা প্রতীকের ছাপ নিজেরাই দিয়ে দিচ্ছে।

মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. নুরুল আলম জানান, সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ চলছে। পর্যাপ্ত পুলিশ, ৪ প্লাটুন করে বিজিবি ও কোস্টগার্ড মেহেন্দিগঞ্জে অবস্থান করেছে। এ উপজেলার ৯৯টি কেন্দ্রের ৫৭৭টি কক্ষে মোট ভোটার ২ লাখ ১৮ হাজার ৬১৬ জন।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড