• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমোহনে ইভিএম বিড়ম্বনায় ফাঁকা ভোটকেন্দ্র

  ভোলা প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১৬:৫৯
লালমোহন
লালমোহনে ইভিএম ত্রুটি (ছবি : দৈনিক অধিকার)

ভোলার লালমোহন পৌরসভা নির্বাচনে ইভিএম বিড়ম্বনার কারণে ভোট দিতে পারেননি ৯ নম্বর ওয়ার্ডের অনেক ভোটার। টেকনিক্যাল সমস্যার কারণে কারো অঙ্গুলের ছাপ গ্রহণ করেনি ইভিএম মেশিন। কারো ছবি প্রদর্শন হয়নি। এছাড়া স্মার্ট কার্ড প্রবেশ করালে তাও কাজ করেনি। এ অবস্থায় ভোট দিতে না পেরে অনেক ভোটার বাড়ি চলে গেছে।

৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মনজু পাটোয়ারী নিজেই এ সমস্যার কারণে ভোট দিতে পারেননি বলে জানায়। ভোট দিতে পারেননি বলে জানিয়েছেন ওই ওয়ার্ডের কামরুল ইসলাম, রিমা বেগম, নুর মহিউদ্দিন, সামছুল আলম, মোতালেব, আবুল কালামসহ অনেকে। প্রায় ১ ঘণ্টা ওই কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ থাকে।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আলাউদ্দিন আল মামুন জানান, কিছু কিছু কেন্দ্রে ইভিএম মেশিনে যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে। টেকনিক্যাল বিশেষজ্ঞ গিয়ে দ্রুত তা ঠিক করে দিয়েছে। এতে নির্বাচনে কোনো প্রভাব পড়েনি।

এ দিকে, নির্বাচনের ভোট কেন্দ্রে মোটরসাইকেল নিয়ে অবৈধভাবে চলাচল করায় চারজনকে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেট। পরে তাদের লালমোহন থানায় হস্তান্তর করা হয়। তথ্য নিশ্চিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়সার আহমেদ ও খালেদা খাতুন রেখা।

তারা আরও জানান, ভোট চলাকালীন কোথাও কোনো সংঘর্ষের খবর পাওয়া যায়নি। সকাল ৯টা থেকে শুরু হওয়ায় ভোট গ্রহণ চলে বিকাল ৫টা পর্যন্ত। সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটারদের ভিড় দেখা গেছে।

ভোলা জেলা নির্বাচন অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, লালমোহন পৌরসভার নির্বাচনে মোট ৬২জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এদের মধ্যে মেয়র পদে আওয়ামী লীগের (নৌকা) এমদাদুল ইসলাম তুহিন ও বিএনপির (ধানের শীষ) সোহেল মো. আজীজ প্রতিদ্বন্দ্বীতা করছেন।

একই সঙ্গে সাধারণ কাউন্সিলর পদে ৪৭জন ও ১৩জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ভোটে লড়ছেন। লালমোহন পৌর সভায় মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ১শ জন। যাদের মধ্যে পুরুষ নয় হাজার ৭০৩ জন এবং নারী নয় হাজার ৯৯৭ জন।

উল্লেখ্য, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে লালমোহন পৌরসভার মেয়াদ শেষ হয়। পরে মামলা জটিলতার কারণে নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এটি লালমোহন পৌরসভার চতুর্থ নির্বাচন।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড