• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই মায়ের ঠাঁই হলো বৃদ্ধাশ্রমে 

  সিরাজগঞ্জ প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১৬:২৫
বৃদ্ধা মা বৃদ্ধাশ্রমে
সন্তানরা রাস্তায় ফেলে দেওয়া বৃদ্ধা মা এখন বৃদ্ধাশ্রমে ( ছবি : দৈনিক অধিকার )

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় অসুস্থ বৃদ্ধা মাকে মাজারে ফেলে রেখে পালিয়ে যায় সন্তানরা। টানা ৫ দিন মাজারে পড়ে থাকার পর খবর পেয়ে গত ১১ অক্টোবর সকালে মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাস ওই বৃদ্ধাকে উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসা শেষে সেই বৃদ্ধার ঠাঁই হলো বৃদ্ধাশ্রমে।

সোমবার (১৪ অক্টোবর) দুপুর ১২টার দিকে ঢাকাস্থ ‘চাইল্ড অ্যান্ড ওল্ড কেয়ার হাউজ’ নামে একটি বৃদ্ধাশ্রমের প্রতিনিধিদের কাছে তাকে হস্তান্তর করা হয়।

এর আগে, গত ৫ অক্টোবর দিনের কোনো এক সময় অসুস্থ ওই বৃদ্ধাকে (৭৫) গাড়িতে করে এনে হযরত শাহ হাবিবুল্লাহ (রহ.) মাজারের ভেতরে রেখে যায় তার সন্তানরা। রাত হওয়ার পরও ওই বৃদ্ধাকে কেউ নিতে না আসায় এলাকাবাসী তাকে বাইরের একটি ঘরের বারান্দায় রেখে দেয়। তখন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘দি বার্ড সেফটি হাউজ’ এর চেয়ারম্যান মামুন বিশ্বাস তাকে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করেন।

‘দি বার্ড সেফটি হাউসের চেয়ারম্যান মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাস জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সঙ্গে কথা বলে মাজারের মোতওয়াল্লীর হেফাজতে ওই বৃদ্ধাকে রাখা হয়। সন্তানরা গাড়িতে করে এনে মাজারে রেখে গেছে এটুকু বলতে পারলেও নাম-পরিচয় বলতে পারছে না ওই বৃদ্ধা। পরে তাকে শাহজাদপুর থেকে অ্যাম্বুলেন্সে করে সিরাজগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ওই বৃদ্ধা সুস্থ আছেন।

চাইল্ড অ্যান্ড ওল্ড কেয়ার হাউজের প্রতিষ্ঠাতা মিল্টন সমাদ্দার বলেন, বিভিন্ন মিডিয়ার মাধ্যমে অসহায় ওই বৃদ্ধার বিষয়টি জানতে পারি। পরে মামুন বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করে তাকে ঢাকায় নিয়ে যাচ্ছি। সেখানে আরও ৬১ জন বৃদ্ধ রয়েছেন। তাদের সঙ্গে এই বৃদ্ধাকে খাবার, আবাসন ও চিকিৎসা দেওয়া হবে। তবে যদি কখনও তার স্বজনদের সন্ধান পাওয়া যায় তাহলে তাদের হাতে তুলে দেওয়া হবে বলেও তিনি জানান।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড