• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাস্তার পাশের অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিল সওজ

  বগুড়া প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১৬:০৬
অবৈধ স্থাপনা
রাস্তার পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে (ছবি : দৈনিক অধিকার)

বগুড়া সড়ক ও জনপথ বিভাগ পৌর শহরের রাস্তার দুই পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে। এরই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে এক্সকেভেটর দিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে এসব অবৈধ স্থাপনা।

সোমবার (১৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে শহরের ফুলবাড়ী এলাকায় সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের সামনে থেকে মাটিডালি বিমান মোড় পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় সওজের যুগ্ম সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে সড়কের দুই পাশের ফুটপাতে গড়ে ওঠা দোকানপাটসহ বসতবাড়ি ভেঙে ফেলা হয়।

সওজ বিভাগের বগুড়া জেলা কার্যালয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন একটি প্রভাবশালী মহল রাস্তার পাশের ফুটপাতের জায়গায় দোকান ও হোটেল-রেস্তোরা নির্মাণ করে ব্যবসা চালিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় সোমবার সকাল থেকে শহরের সুবিল এলাকা থেকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করা হয়। যা চলে পৌর শহরের মাটিডালি এলাকা পর্যন্ত।

সওজের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, সোমবারের উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন যুগ্ম সচিব ও সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী। ইতঃপূর্বে শহরের সুবিল ব্রিজ থেকে মাটিডালি পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকাজুড়ে রাস্তার দুই পাশের এসব স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিংও করা হয়েছে। এছাড়া বিষয়টিতে সংবাদপত্রে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। তা সত্ত্বেও অবৈধ দখলকারিরা তাদের স্থাপনা সরিয়ে নেয়নি। এরই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে তিন কিলোমিটার দীর্ঘ রাস্তার পাশের ৩৫০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এ ব্যাপারে সুবিল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগ নেতা আল রাজী জুয়েল বলেন, স্কুলের পাশে অবৈধভাবে স্থাপনাগুলো গড়ে ওঠার কারণে শিক্ষার্থীদের যাতায়াতের সময় নানারকম সমস্যা হতো। আজকের এই উচ্ছেদ অভিযানের ফলে শিক্ষার্থীরা এখন নির্বিঘ্নে ফুটপাত দিয়ে যাতায়াত করতে পারবে।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড