• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাগরে ফের ১১ ভারতীয় জেলে আটক

  বাগেরহাট প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১৬:০০
আটক জেলে
আটক জেলেরা (ছবি : সংগৃহীত)

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে আবারও ১১ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী।

সোমবার (১৪ অক্টোবর) ভোরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে এফ, বি হীরা পার্বতী নামক একটি ইলিশ ধরা ট্রলারসহ ওই জেলেদের আটক করা হয়।

আটক জেলেরা হলো- সিদ্বিরশর গানা (৫৪), শ্রী কৃষ্ণ (৫৩), দিপক বাড়ই (৩৫), রাম কৃষ্ণ দাস (৩০), হরিপ্রধান (৫৭), সুভাষ পাল (৫২), মাইনু হানবেগ (৫৮), পিন্টু মন্ডল (৪৮), জন্টু মৃধা (৫৫), প্রদিপ পাল (৩৫) ও গোকুল দলপতি (৩৭)।

আটককৃত জেলেদের নৌবাহিনী মোংলা থানা পুলিশে নিকট হস্তান্তর করে। পরে এ দিন বিকালে পুলিশ তাদের বাগেরহাট আদালতে প্রেরণ করে। আদালত আটককৃত জেলেদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। জেলেদের বাড়ি ভারতের দক্ষিণ-চব্বিশ পরগনা জেলায় বলে জানিয়েছে পুলিশ। এ নিয়ে গত ১৫ দিনে ৫টি মাছ ধরা ট্রলারসহ ৪৯ ভারতীয় জেলেদের আটক করে নৌবাহিনী।

বাগেরহাট কোর্ট ইন্সেপেক্টর দিলীপ কুমার সরকার বলেন, অবৈধভাবে অনুপ্রবেশ এবং সমুদ্রসীমা লঙ্ঘন করে মাছ শিকারের সময় নৌবাহিনীর হাতে আটক জেলেদের মোংলা থানায় হস্তান্তর করে। এ ঘটনায় মোংলার দিগরাজ নৌঘাঁটির পিওআর (জি) এম ইমান আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

আটককৃতদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ১৯৮৩-এর ২২ ধারায় মামলা দায়েরর পরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এর আগে গত ১ অক্টোবর (মঙ্গলবার) ১৫ জন এবং ৪ অক্টোবর (শুক্রবার) ২৩ জন ভারতীয় জেলেকে আটক করা হয়েছে। তারা বর্তমানে বাগেরহাট কারাগারে রয়েছেন।

ওডি/এসএইচএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড