• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৬ বছর বয়সেও বাড়েনি নাঈম

  গাজীপুর প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১১:৫৩
গাজীপুর
নাঈম সর্দার

নাঈম সর্দার জীবনের ২৬ বছর পার করলেও আকার আকৃতিতে এখনো ১০-১২ বছরের কিশোরের মতো রয়ে গেছে। নাঈম গাজীপুরের কাপাসিয়া উপজেলার চাঁদপুর ইউনিয়নের জায়গীর গ্রামের কৃষক সোলায়মান সর্দারের ছেলে।

সোলায়মান সর্দারের পরিবারের দুই ছেলে এক মেয়ের মধ্যে সে সবার বড়। বেঁটে হওয়ায় তাকে অনেক বিড়ম্বনায় পড়তে হয়েছে। সে ভাকোয়াদী উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করেছে। বিদ্যালয়ে তার সহপাঠী বন্ধুরা দ্বারা তাকে বেঁটে বলে তিরস্কার (মজা) করত। তাই বিব্রত হয়ে সপ্তম শ্রেণি থেকে পড়ালেখা সমাপ্ত করে দেয় সে।

বিদ্যালয় ছাড়ার পর নাঈম তার চাচাতো ভাই শরিফের পরামর্শে তার সঙ্গে দর্জির কাজ শিখে। ৪ বছর এ কাজে নিয়োজিত ছিল। এ সময় সে গবাদি পশু পালন, প্লাস্টিক দিয়ে বসার মোড়া তৈরিসহ বিভিন্ন প্রশিক্ষণ নেয়। তাতে তেমন সফল হতে না পেরে নিজের জমানো ৬০ হাজার টাকা বিনিয়োগে বাড়ির পাশে একটি মুদি দোকান দেয়। 

কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আব্দুস সালাম সরকার জানান, হরমোনজনিত সমস্যার কারণে কারও কারও ক্ষেত্রে এ ধরনের ঘটনা ঘটে থাকে। 

নাঈমের মা রাবিয়া বেগম জানান, দোকানের আয় রোজগার থেকে তাদের সংসার পরিচালনা করেন। এছাড়াও অবসরে শখের বসে গান, গজলসহ সংস্কৃতি চর্চা করে নাঈম। শারীরিক প্রতিবন্ধী হিসেবে সরকারি ভাতাও পায় নাঈম।

নাঈম বলেন, সহযোগিতা পেলে আমার বাড়ির পাশের দোকানটি আরও বড় করতে চাই। আর নিজে খেটে মানুষের কাছে বড় থাকতে চাই।

ওডি/আরবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড