• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেরপুরে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ

  শেরপুর প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১১:১৯
ভোটার
শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোটারদের সারি (ছবি : দৈনিক অধিকার)

শেষ ধাপের শেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। তবে সকাল থেকে প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। একাধিক ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, নির্বাচনে দায়িত্বরত কর্মকর্তারা অলস সময় পার করছেন।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে সদর উপজেলার ১৪০টি ভোট কেন্দ্রের ৯০১টি ভোট কক্ষে প্রথমবারের মতো ইভিএমে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

ভোট দিতে আসা ষাটোর্ধ্ব আব্দুর রহমান বলেন, ‘কেন্দ্রে কোনো সমস্যা নেই, খুব শান্তিভাবে ভোট দিছি। আমি এবারই প্রথম ইভিএমে ভোট দিলাম। কেন্দ্রে প্রচুর র‌্যাব, পুলিশসহ নিরাপত্তা জোরদার আছে।’

পাশেই মিনারা বেগমের সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘খুব সুন্দরভাবে ভোট হয়েছে; কোনো সমস্যা নাই। যখন কম্পিউটার কইছে (বলেছে) আপনার ভোট হয়েছে, আমি হাইসা (হাসি) দিয়েছি।’

জিকে পাইলট উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জাহাঙ্গীর আলম বলেন, সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে ভোটার উপস্থিতি কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বেড়েই চলেছে।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার শুকুর মাহমুদ মিঞা বলেন, সকাল থেকে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

তবে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মিনহাজ উদ্দিন মিনাল অভিযোগ করে জানান, ইতোমধ্যে বিভিন্ন কেন্দ্র থেকে তার এজেন্টকে বের করে দেওয়া হচ্ছে এবং জোর করে ভোট কনফার্ম করার অভিযোগ করেছেন তিনি।

সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন নিয়ে গঠিত শেরপুর সদর উপজেলায় মোট ভোটার ৩ লক্ষ ৬১ হাজার ২৮২ জন।

নির্বাচন সুষ্ঠু করতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ৯৮২ জন পুলিশ, ৩৬ জন র‌্যাব, ৪ প্লাটুন বিজিবি ও ১৬শ ৮০ জন আনসার সদস্য মোতায়ন করা হয়েছে। সদর উপজেলায় ১৪০টি ভোট কেন্দ্রের মধ্যে ১১৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ও ২২টি কেন্দ্রকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছেন নির্বাচন কমিশন।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড