• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেনীতে চলছে ইউপি নির্বাচনের ভোট গ্রহণ

  ফেনী প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১০:৪০
ভোটার
নির্বাচন কেন্দ্রে ভোটার (ছবি : দৈনিক অধিকার)

ফেনীর দাগনভূঁঞা উপজেলার রামনগর ও দাগনভূঁঞা সদর ইউপি নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। দুই ইউপির বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে বিভিন্ন প্রার্থীর কয়েকজন কর্মী ছাড়া সাধারণ পুরুষ ভোটার উপস্থিতি অনেকটা নেই বললেই চলে। তবে সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের (ড. ফেরদৌস আহমেদ কোরেশী বাড়ীর দরজায়) সিদিক-নুরের নেছা হাই স্কুল কেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, নির্বাচনে সাধারণ ভোটারদের আগ্রহ খুবই কম। গত একাধিক নির্বাচনে তারা কেন্দ্রে গিয়ে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেনি। বহিরাগতরা ভোট কেন্দ্র দখল করে সিল মেরেছে।

সদর ইউনিয়নের জগতপুর গ্রামের আবুল কালাম নামে একজন ভোটার বলেন, বেলা বাড়ার পর কেন্দ্রে সুষ্ঠু ও ভালো পরিবেশ থাকলে ভোট দিতে যাব।’ দুই ইউনিয়নের সব গ্রামের সাধারণ ভোটাররা একই ধরনের অভিমত ব্যক্ত করেন। সাধারণ সদস্য পদের প্রার্থীরা মুখে সুষ্ঠু নির্বাচন চাইলেও নিজেদের ক্ষমতা অনুযায়ী প্রভাব বিস্তার করতে পারেন বলে সাধারণ ভোটাররা আশঙ্কা করছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রামনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান একেএম কামাল উদ্দিন এবং উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও দাগনভূঁঞা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বেলায়েত উল্যাহ বলেন, যেহেতু বিএনপি বা অন্য কোনো দলের লোক নির্বাচনে প্রার্থী হয়নি, সংরক্ষিত ও সাধারণ সদস্য পদের সব প্রার্থীও আওয়ামী লীগের নেতা-কর্মী ও সমর্থক। কাজেই নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার সব চেষ্টাই আছে। ভোটাররা নিজের ভোট নিজেই দিতে হবে। নির্বাচনে জিততে হলে কেন্দ্রে ভোটার উপস্থিতি নিশ্চিত করতে হবে।

এর আগে মনোনয়নপত্র জমা দেওয়ার পরই চেয়ারম্যান পদে দুইজন, সংরক্ষিত নারী সদস্য পদে তিনজন এবং সাধারণ সদস্য পদে দুইজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান পদে প্রার্থী না থাকায় নির্বাচন একেবারেই নিরুত্তাপ। ভোটারদের তেমন আগ্রহ নেই।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামাল হোসেন জানান, বর্তমানে দাগনভূঁঞা সদর ইউনিয়নের ৮টি সাধারণ ওয়ার্ডে প্রার্থী ৩৬ জন ও ৩ নম্বর সংরক্ষিত নারী ওয়ার্ডে চারজন প্রার্থী হয়েছেন। রামনগর ইউনিয়নের ৮টি সাধারণ ওয়ার্ডে প্রার্থী ৩৭ জন ও সংরক্ষিত ১ নম্বর ও ৩ নম্বর নারী ওয়ার্ডে দুইজন করে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হচ্ছেন- রামনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম কামাল উদ্দিন, ওই ইউনিয়নের ২ নম্বর সংরক্ষিত নারী ওয়ার্ডে পারভীন আক্তার, ৪ নম্বর সাধারণ ওয়ার্ডে আকবর হোসেন এবং দাগনভূঁঞা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বেলায়েত উল্যাহ, ওই ইউনিয়নের সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডে রীনা হালিম ও ২ নম্বর ওয়ার্ডে আমেনা বেগম এবং ২ নম্বর সাধারণ ওয়ার্ডে মো. শাহীন।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে কমিশনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড