• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পরিবহন সেক্টরে চাঁদাবাজি, আইনশৃঙ্খলা কমিটির সভায় ক্ষোভ প্রকাশ

  ফেনী প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ১০:১৬
আইনশৃঙ্খলা কমিটির সভা
আইনশৃঙ্খলা কমিটির সভা (ছবি : দৈনিক অধিকার)

নির্দিষ্ট স্থানে পার্কিং ছাড়া গাড়ি রাখলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। রাস্তার উপরে গাড়ি রাখায় যানজট সৃষ্টি হয়। যেসব বহুতল ভবনে পার্কিং নেই তার তালিকা তৈরি করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান।

রবিবার (১৩ অক্টোবর) ফেনীর জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ফেনীতে ৭ তলার উপরে যেসব ভবন অনুমোদন ছাড়া নির্মিত হয়েছে, তাদেরও তালিকা তৈরি করে বাড়তি ফ্লোরে বিদ্যুৎ ও গ্যাস লাইন সংযোগ বিচ্ছিন্ন করা হবে। এ ছাড়া শহরে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত লরি, ট্রাকসহ বড় গাড়ি প্রবেশে নিষেধাজ্ঞা কার্যকর না হওয়ায় ফেনী পৌরসভা, পরিবহন মালিক গ্রুপসহ সংশ্লিষ্টদের উপর ক্ষোভ প্রকাশ করেন তিনি।

সভায় পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী বলেন, শহরের পাড়া-মহল্লায় কিশোর গ্যাং ধরা হচ্ছে। এটি আরও জোরদার করা হবে। সম্প্রতি যেসব ডাকাতির ঘটনা ঘটেছে। জড়িতদের বেশিরভাগ আমরা সনাক্ত করতে পেরেছি। তাদের আইনের আওতায় আনা হচ্ছে। পাশাপাশি জঙ্গিবাদ ও মাদক প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। মোটরসাইকেলে এক সঙ্গে তিনজন আরোহী না উঠতে অনুরোধ জানান।

এ সময় সড়ক-মহাসড়কে বিভিন্ন পরিবহনে স্ট্রিকার বাণিজ্য তথা চাঁদাবাজি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন কমিটির সদস্যরা। এ ঘটনায় বক্তারা তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও জেলা প্রশাসকের কাছে দাবি জানান।

সভায় বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদের উদ্ধৃতি দিয়ে সদর উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বলেছেন, ‘প্রকাশ্যে পরিবহন চাঁদাবাজি হলেও কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স কিংবা গাড়ির কাগজপত্র না থাকলেও ভূঞা ট্রান্সপোর্টের স্ট্রিকার দেখলে পুলিশ সঙ্কেত দেয় না। অথচ অন্য গাড়ি দেখলে হয়রানি করা হয়। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া প্রয়োজন।’

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. গোলাম জাকারিয়ার সঞ্চালনায় এতে এরও বক্তব্য রাখেন- ৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. শহিদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. সুমনী আক্তার, দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম ভূঁইয়া, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ, জেলা কারাগারের সুপারেনটেন্ডেন্ট মোহাম্মদ রফিকুল কাদের, ফেনী চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির জুনিয়র সহসভাপতি আবুল কাশেম, ফেনী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি গোলাম নবী, শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম, উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, ফেনী প্রেস ক্লাব একাংশ সভাপতি ও বাংলাভিশন প্রতিনিধি রফিকুল ইসলাম ও দিলদার হোসেন স্বপন প্রমুখ।

এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ফেনীর ৮১ জন শীর্ষ মাদক ব্যবসায়ী বাড়িতে ‘মাদক ব্যবসায়ীর বাড়ি’ লিখে সাইনবোর্ড টাঙিয়ে দিতে বিজিবির দৃষ্টি আকর্ষণ করা হয়। সভায় ফেনী পৌরসভার প্রধান প্রকৌশলীসহ অন্যান্য প্রকৌশলীদের নানা অনিয়ম-দুর্নীতি তুলে ধরে ব্যবস্থা নেওয়ার দাবি জানান বক্তাগণ।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড