• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেঘনায় ইলিশ ধরার দায়ে ৫ জেলের কারাদণ্ড

  ভোলা প্রতিনিধি

১৪ অক্টোবর ২০১৯, ০৮:৩১
কারাদণ্ড
প্রতীকী ছবি

ভোলায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে পাঁচ জেলেকে কারাদণ্ড ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে তিনজনকে এক বছর করে কারাদণ্ড ও দুইজনকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রবিবার (১৩ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল হোসেন এ রায় দেন। কারাদণ্ড প্রাপ্তরা হলেন- ভোলা সদরের ইলিশা এলাকার সুজন (১৮), জাহাঙ্গীর (২০) ও হারুন (৩০)। তবে অর্থদণ্ড প্রাপ্তদের পরিচয় জানা যায়নি।

ভোলা সদর মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, প্রধান প্রজনন মৌসুমে ইলিশ রক্ষায় মৎস্য বিভাগের তত্ত্বাবধানে একটি টিম মেঘনা ও তেঁতুলিয়া পয়েন্টে নদীতে অভিযান চালায়। অভিযানে মেঘনার ইলিশা ও তেঁতুলিয়ার ভেদুরিয়া পয়েন্ট থেকে পাঁচ জেলেকে আটক এবং একটি ট্রলারসহ ৫শ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে তিনজনকে এক বছর করে কারাদণ্ড এবং দুজনকে তিন হাজার টাকা করে জরিমানা করেন বিচারক। এ নিয়ে ভোলা জেলায় গত পাঁচ দিনে ৪২ জনের কারাদণ্ড দেয়া হলো।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড