• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সোনারগাঁয়ে অনিয়মের দায়ে স্কুল ম্যানিজিং কমিটির বিরুদ্ধে মামলা

  সোনারগাঁও প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১৩ অক্টোবর ২০১৯, ১৯:৪৫
সাদিপুর উচ্চ বিদ্যালয়
সাদিপুর উচ্চ বিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

নারায়ণগঞ্জের সোনারগাঁ সাদিপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্বাচিত ম্যানেজিং কমিটির বিরুদ্ধে মামলা করেছেন এনামুল হক নামে এক ব্যক্তি। মামলার বাদীর অভিযোগে অবৈধভাবে ম্যানেজিং কমিটি গঠন করায় মামলা দায়ের করা হয়েছে। আদালত সংশ্লিষ্টদের কারণ দর্শানোর জন্য আদেশ প্রদান করেছেন। 

মামলার বাদী এনামুল হক জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নিয়মনীতি না মেনে ভোটার তালিকাসহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন প্রধান শিক্ষককে শিক্ষানুরাগী সদস্য বানিয়ে স্কুলের ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে। শিক্ষানুরাগী সদস্য আব্দুল হাই ওরফে বাবুল মাস্টার অসৎ উদ্দেশ্য হাসিলের জন্য স্কুলের ম্যানেজিং কমিটিতে তার অবস্থান করে নিয়েছেন। তাই স্কুলের পড়ালেখার মান বৃদ্ধি ও অবকাঠামো উন্নয়নের স্বার্থে এ কমিটি ভেঙে গ্রহণযোগ্য ব্যক্তিকে নিয়ে নতুন করে কমিটি গঠনের জন্য মামলা দায়ের করেছি। 

সাদিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, সরকারি নিয়মনীতি মেনে গত ৪ আগস্ট নির্বাচন সম্পন্ন করেছি। বিধি মোতাবেক নির্বাচিত সদস্য দ্বারা কমিটি গঠন করা হয়েছে। গত ৫ আগস্ট আদালতে মামলা করেছেন। আদালত কমিটির বিরুদ্ধে কোনো প্রকার আদেশ জারি করেনি। শিক্ষানুরাগী সদস্যের ব্যাপারে আদালত জানতে চেয়েছে। আমরা জবাব দিয়েছি।  

সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান জানান, কোনো সরকারি চাকরিজীবী স্কুলের ম্যানেজিং কমিটিতে আসার নিয়ম নেই। তবে শিক্ষানুরাগী সদস্যের বিষয়টি ভিন্ন। স্কুলের মূল কমিটি ইচ্ছা করলে যে কোনো ব্যক্তিকে শিক্ষানুরাগী সদস্য হিসেবে নিতেও পারে বা নাও পারে। এই বিষয়ে কোনো প্রকার আইন নেই। এ বিষয়ে আমার সঙ্গে কোনো ব্যক্তি যোগাযোগ করেনি। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড