• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বউ নিয়ে বাড়ি ফেরা হলো না বরের

  সারাদেশ ডেস্ক

১৩ অক্টোবর ২০১৯, ০২:১৪
বউ
বর ও কনে আটক (ছবি : সংগৃহীত)

বর সবকিছু জেনেই বাল্য বিয়ে করতে এসেছিলেন। এ দিকে, কনের বাড়িতেও বিয়ের সব রকম আয়োজন ছিল। বিয়ে করে নতুন বউ বাড়িতে নিয়ে যাবেন শখ ছিল বরের। নববধূকে দেখতে আসবে এলাকার প্রতিবেশীরা। এর আগেই ঘটে গেল অনাকাঙ্ক্ষিত ঘটনা। শেষ পর্যন্ত আর বউ নিয়ে বাড়ি ফেরা হলো না বরের। নতুন বউকে ঘরে তোলার বদলে তাকে দিতে হলো জরিমানা। 

নাটোরের গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের রানীগ্রাম এলাকায় ঘটনাটি ঘটেছে। 

শুক্রবার (১১ অক্টোবর) রাতে ওই এলাকার মিলন প্রামাণিকের ১৩ বছর বয়সী অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ে মিমকে চাটমোহর উপজেলার রওশন আলীর ছেলে মানিক রায়হানের (২৭) সাথে বিয়ে দিচ্ছিলেন। ধুমধাম করেই বিয়ের আয়োজন করা হয়েছিল। কিন্তু প্রতিবেশীরা ৯৯৯ এ ফোন করে বাল্য বিয়ের খবর দিলে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে বর-কনেকে আটক করেন।

পরে কনের বাবাকে ১৫ হাজার এবং বরের বাবাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে কনের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। 

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, বাল্য বিয়ে সমাজের জন্য অভিশাপ। এটা বন্ধে প্রশাসন বদ্ধপরিকর।

ওডি/টিএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড