• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় সড়ক বন্ধ করে শ্রমিকলীগের ভুরিভোজ

  বগুড়া প্রতিনিধি

১২ অক্টোবর ২০১৯, ২০:৩৩
শহরের গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ করে ভূরিভোজের আয়োজন
শহরের গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ করে ভুরিভোজের আয়োজন (ছবি : দৈনিক অধিকার)

বগুড়া শহরের গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ করে ভুরিভোজের আয়োজন করেছে বগুড়া জেলা শ্রমিকলীগ। শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা থেকে শনিবার (১২ অক্টোবর) দুপর পর্যন্ত সেই রাস্তা বন্ধ করে অর্ধশতাধিক ডেকচিতে ভুরিভোজনের খাবার রান্না করা হয়। 

শনিবার দুপুরে রাস্তায় বসে খাবার খাওয়ার পর সন্ধায় সেখানেই সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ চরমে উঠেছে।  

সূত্র জানায়, শনিবার ছিল জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান। সেই অনুষ্ঠান কেন্দ্র করে ঢাকা-বগুড়া মহাসড়ক থেকে বগুড়া শহরে আসার প্রধান সড়ক তিনমাথা এলাকায় বন্ধ করা হয়। দুইলেনের এই সড়কের শহর থেকে তিনমাথা যাওয়ার পথে তিনমাথা এলাকার বিশাল অংশ শুক্রবার সন্ধ্যা থেকে বন্ধ থাকে। এখানে রাস্তায় তোরণ নির্মাণ করে রাস্তার ডিভাইডারের মাঝখানে কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয়। তিনমাথা এলাকায় ওই রাস্তার মাঝখানে চুলা জ্বালিয়ে ৮৩টি ডেকচিতে রান্নাবান্না করা হয়েছে ৮ হাজার মানুষের জন্য। মধ্যরাত থেকে ওই রাস্তার ওপরে চুলা জালিয়ে দুপুর পর্যন্ত রান্না করা হয়। খাবার পরিবেশন করা হয় রাস্তার ওপরেই। 

এ দিকে গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ করে ভুরিভোজের আয়োজন করায় যানবাহন শহরের চলাচলসহ চরম দুর্ভোগের সৃষ্টি হলেও মুখ ফুটে কেউ কিছু বলতে সাহস পাচ্ছে না।

এ ব্যাপারে জেলা শ্রমিকলীগ যুব কমিটির সভাপতি রাকিব উদ্দিন সিজার জানান, ভোর থেকে রান্না করা হচ্ছে। ৮ হাজার মানুষের রান্না করা হয়েছে। পৌরসভা ও ডিসি অফিসে আবেদন জানানো আছে।


ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড