• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মুন্সীগঞ্জে ১০ জেলের কারাদণ্ড 

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

১২ অক্টোবর ২০১৯, ১৯:০১
আটক
আটককৃত জেলেরা ( ছবি : দৈনিক অধিকার )

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় নদীতে অভিযান চালিয়ে ১০ জেলেকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১১ অক্টোবর) বিকাল থেকে শনিবার (১২ অক্টোবর) ভোর চারটা পর্যন্ত অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় ১৩টি মাছ ধরার নৌকা এবং ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার বড়নওপাড়া এলাকার লিঙ্কন রাজবংশী (১৮), টুটুল রাজবংশী (১৮), আনোয়ার হোসেন (২৬), জয়রাম রাজবংশী (৫০), মালির অংক এলাকার স্বপন ঢালী (৩০), স্বপন মোড়ল (৪৪), নাহিদ মৃধা (৩৫), আমির হোসেন (৩০), হাড়িদিয়া এলাকার আবদুল জলিল চৌকিদার (৪৮), সুন্দিসার এলাকার সোহেল গাজী (৩০)।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কাবিরুল ইসলাম জানান, মৎস্য সম্পদ ইলিশ রক্ষার্থে জেলার লৌহজং ও শ্রীনগর উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া পদ্মা নদীতে অভিযান চালানো হয়। এ সময় ইলিশ শিকারের অপরাধে ৭ জেলে ও ৫ জন মাছ ব্যবসায়ীকে আটক করা হয়। মাছ ধরার কাজে ব্যবহৃত ১৩টি নৌকা, ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও নগদ ৮৮ হাজার ৫শ টাকা জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫ জেলে ও ৫ মাছ ব্যবসায়ীকে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় দুই শিশু জেলেকে ছেড়ে দেওয়া হয়। এছাড়া নৌকা পানিতে ডুবে এবং জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়।

অভিযান পরিচালনায় সহযোগিতা করেন সদ্য বিদায়ী উপজেলা কমিশনার (ভূমি) সৈয়দ মোরাদ আলী, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ইদ্রিস তালুকদার, দারিদ্র্য বিমোচন কর্মকর্তা ইমরান হোসেন তালুকদার, লৌহজং থানা পুলিশ ও কোস্টগার্ডের সদস্যরা।

ওডি/এসএএফ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড