• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

গফরগাঁওয়ে বালুমহাল নিয়ে সংঘর্ষ: দুই ছাত্রলীগ নেতা কারাগারে

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

১২ অক্টোবর ২০১৯, ১৮:১৯
গ্রেফতার দুই ছাত্রলীগ নেতা
গ্রেফতার দুই ছাত্রলীগ নেতা (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় বালুমহাল নিয়ে সংঘর্ষ ও অস্ত্র মামলায় দুই ছাত্রলীগ নেতাকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে গফরগাঁও থানা পুলিশ। এরা হলেন- রায়হান (২২) ও সাব্বির হোসেন (২০)। 

শনিবার (১২ অক্টোবর) দুপুরে আদালতের মাধ্যমে তাদের ময়মনসিংহ জেল হাজতে পাঠানো হয়েছে।

পুলিশ জানায়, শুক্রবার রাতে গফরগাঁও থানার পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পৌর শহরের পাটমহল মোড় থেকে ফরিদ উদ্দিনের ছেলে মো. রায়হানকে ও ময়মনসিংহ শহর থেকে সিদ্দিক মিয়ার ছেলে সাব্বির হোসেনকে গ্রেফতার করে পুলিশ।

গত ২১ এপ্রিল সন্ধ্যায় পৌর শহরের জামতলা মোড়ে সংঘর্ষ হয়। ওই দিন বিকালে চাঁদনী হল মোড়ে বালুমহাল ইজারা আদায় নিয়ে উপজেলা যুবলীগের সভাপতি এমএ কাউসার ও উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সানিলের পৌরসভা যুবলীগের যুগ্ম আহ্বায়ক তাজমুন আহমেদ ও সদস্য টিপুর সঙ্গে তাদের বাকবিতণ্ডতা হয়। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জামতলা মোড়ে এ ঘটনার জের ধরে পৌরসভা যুবলীগের অস্থায়ী কার্যালয়ে সংঘর্ষ সংঘটিত হয়। 

সংঘর্ষে পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক তাজমুন আহমেদ, সদস্য বিপুল, কর্মী মোস্তাকিম, হৃদয় ও তারা মিয়া গুলিবিদ্ধসহ কমপক্ষে ১২ জন আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে গফরগাঁও আধুনিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক তাজমুন, সদস্য বিপুল, কর্মী মোস্তাকিম, হৃদয় ও তারা মিয়াকে গুলিবিদ্ধ অবস্থায় ঢাকায় হাসপাতালে পাঠানো হয়। 

এছাড়া সংঘর্ষে কাউন্সিলর বাবুল হাসানের গাড়িসহ ১০-১২টি গাড়ি ভাঙচুর অগ্নিসংযোগ করা হয়। পৌরসভা যুবলীগের অফিস, অফিসের নৌকা, চাঁদনীর মোড়ের দশ-বারোটি দোকান ভাঙচুর করা হয়। পরে সংঘর্ষের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক তাজমুন আহমেদের ভাই নাজমুল হাসান ২২ এপ্রিল রাতে বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার এজাহারে উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সানিল, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক এমএ কাউসারসহ ৩০ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত নামা ৫০ জনকে আসামি করা হয়। 

গ্রেফতারকৃত ছাত্রলীগ নেতা রায়হান ও সাব্বির এজাহারে ১০ ও ১৪ নম্বর আসামি। ঘটনার ছয় মাস পর দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু মূল হোতারা এখনো ধরা-ছোঁয়ার বাইরে আছে বলে জানান তাজমুন আহম্মেদ।

গফরগাঁও থানার অফিসার ইনচার্জ অনুকুল সরকার বলেন, গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে ময়মনসিংহ জেল হাজতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড