• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভ্রাম্যমাণ ক্লিনিক পরিদর্শনে বাংলাবান্ধায় স্বাস্থ্য সচিব

  পঞ্চগড় প্রতিনিধি

১২ অক্টোবর ২০১৯, ১৭:০৮
ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা ক্যাম্প
ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা ক্যাম্পে বক্তারা (ছবি : দৈনিক অধিকার)

বর্তমান সরকারের স্বাস্থ্যসেবা নিশ্চিতের লক্ষ্যে উত্তরের সর্বশেষ জেলা পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্তে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, পাথরভাঙা শ্রমিক, চা-শ্রমিক, বিলুপ্ত ছিটমহল ও অনগ্রসর জনগোষ্ঠীর মধ্যে ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা ক্লিনিকে চিকিৎসা প্রদান পরিদর্শন করেন স্বাস্থ্য সচিব শেখ ইউসুফ হারুন।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে জেলার তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়ন বিওপি সংলগ্ন মাঠে এ ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।

পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন।

এছাড়াও ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা ক্লিনিকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পঞ্চগড়ের পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড় জেলা সিভিল সার্জন মো. নিজাম উদ্দিন, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক, মো. মোজাফফর হোসেন, তেতুলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু, তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিনা শবনম, প্রমুখ।

ভ্রাম্যমাণ স্বাস্থ্যসেবা ক্লিনিকের গাড়িতে একজন মেডিকেল অফিসার ও জেলা প্রশাসকের একজন প্রতিনিধিসহ স্বাস্থ্য বিভাগের কর্মীরা থাকবেন। নির্ধারিত দিন সকাল ৯ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রোগীদের স্বাস্থ্য পরীক্ষা, ব্যবস্থাপত্র প্রদানসহ বিনা মূল্যে ওষুধ দেবেন তারা। স্বর্দি, জ্বর, কাশি ও গর্ভবতী নারীদের চিকিৎসাসহ বিভিন্ন স্বাস্থ্য সেবা মিলবে এই ভ্রাম্যমাণ ক্লিনিকে। এ পর্যন্ত ভ্রাম্যমাণ স্বাস্থ্য সেবা ক্লিনিকে প্রায় ৪০০ রোগীকে চিকিৎসা ও ওষুধ প্রদান করা হয়েছে।

ওডি/ এফইউ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড