• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আখাউড়া স্থলবন্দর পরিদর্শন করলেন ভুটানের রাষ্ট্রদূত

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

১২ অক্টোবর ২০১৯, ১৬:২৯
আখাউড়া স্থলবন্দর পরিদর্শন কালে ভুটানের রাষ্ট্রদূত কিজাং ওয়াং চুক
আখাউড়া স্থলবন্দর পরিদর্শন কালে ভুটানের রাষ্ট্রদূত কিজাং ওয়াং চুক (ছবি : দৈনিক অধিকার)

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর পরিদর্শন করলেন বাংলাদেশে নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত কিজাং ওয়াং চুক। শনিবার (১২ অক্টোবর) সকালে আখাউড়া স্থলবন্দরের ভৌগলিক অবস্থান, অবকাঠামোগত উন্নয়ন, সহজে পণ্য পরিবহনের জন্য বন্দরের সক্ষমতা ও সুযোগ সুবিধা পর্যবেক্ষণ করেন তিনি।

পরিদর্শন শেষে কিজাং ওয়াং চুক বলেন, ভুটান বাংলাদেশের প্রতিবেশী বন্ধু রাষ্ট্র। সার্কভুক্ত দেশ হিসেবে দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। ভুটানের অনেক শিক্ষার্থী বাংলাদেশে পড়শোনা করছে। দুই দেশের মধ্যে বাণিজ্য সম্পর্ক আরও বৃদ্ধি করা প্রয়োজন। এ সময় তিনি কাস্টম, ইমিগ্রেশন, নো-ম্যান্সল্যান্ড ও স্থলবন্দর এলাকা ঘুরে দেখেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছ থেকে বিভিন্ন সুবিধা-অসুবিধা, সমস্যা-সম্ভাবনা ও প্রতিবন্ধকতা সম্পর্কে অবহিত হন।
 
এ সময় আরও উপস্থিত ছিলেন- ভুটান রাষ্ট্রদূতের সফর সঙ্গী কাউন্সিল (ট্রেড) ডোমাং, আখাউড়া-কসবা সার্কেলের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার মো. আবদুল করিম, আখাউড়া স্থলবন্দর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, কাস্টমস রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা, আখাউড়া থানার ওসি রসুল আহম্মদ নিজামী, ইমিগ্রেশন কর্মকর্তা আব্দুল হামিদ, আখাউড়া স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিশেনের সাবেক সাধারণ সম্পাদক মনির হোসেন বাবুল উপস্থিত ছিলেন। 

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড