• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমি ছোট ছেলের নিরাপত্তা চাই : ফাহাদের মা

  নিজস্ব প্রতিবেদক

১২ অক্টোবর ২০১৯, ০০:৩৫
আবরার ফাহাদ
ডানে নিহত আবরার ফাহাদ, মাঝে মা রোকেয়া বেগম ও ডানে ছোট ছেলে আবরার ফায়াজ (ছবি : ফাইল ফটো)

সম্প্রতি বুয়েটের ইইই বিভাগের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে জড়িত ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ।

কিন্তু নিহত ফাহাদের বাবা বরকতুল্লাহর স্থায়ী বহিষ্কার দাবির সঙ্গে একমত পোষণ করে আন্দোলন করে আসছেন বুয়েটের শিক্ষার্থীরা। 

শুক্রবার (১১ অক্টোবর) বিকালে বুয়েট অডিটোরিয়ামে শিক্ষার্থীদের সঙ্গে সভা করেন বুয়েটের অভিভাবক ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। 

এ সময় ফাহাদের নারকীয় হত্যার ৩০ ঘণ্টা পর আসার জন্য শিক্ষার্থীদের সঙ্গে সভা শুরু হওয়ার প্রথমেই ক্ষমা চেয়ে নেন ভিসি। 

ফাহাদ হত্যার ঘটনায় আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি ছিল, অভিযুক্ত ছাত্রদের চিরতরে বুয়েট থেকে বহিষ্কার করা। এ সময় ভিসি তাদের সাময়িক বহিষ্কারের ঘোষণা দেন। কিন্তু ক্ষুব্ধ শিক্ষার্থীরা ভিসির এ সিদ্ধান্ত তিরস্কার করে তাদের দাবিতে অটল রয়েছে। 

জানা যায়, আগামী ২৮ অক্টোবর বুয়েটে ভর্তি পরীক্ষা হওয়ার কথা থাকলেও আন্দোলনরত শিক্ষার্থীরা আপাতত পরীক্ষা স্থগিত করার দাবি জানিয়েছেন। 

নিহত ফাহাদের বাবা বরকতুল্লাহ বলেছেন, ফাহাদ হত্যার মামলা অতিদ্রুত শেষ করার জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তর করতে হবে। প্রকৃত খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ক্ষতিপূরণ দিতে হবে। 

তিনি বলেন, বুয়েট থেকে আর কোনো বাবা-মাকে যেন সন্তান হারানোর ব্যথা পেতে না হয় তার স্থায়ী সমাধান করতে হবে। নিরাপত্তাহীনতায় থাকা পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। 

তিনি আরও বলেন, ঢাকা কলেজের বিজ্ঞান বিভাগের একাদশ শ্রেণির ছাত্র আমার ছোট ছেলে। সে এখন ভয়ে ঢাকায় পড়াশোনা করতে যেতে চাচ্ছে না। 

ফাহাদের মা রোকেয়া বেগম বলেন, আমার পরিবার এখন চরম নিরাপত্তাহীনতায় আছে। এক ছেলেকে হারিয়েছি আর এক ছেলেকে হারাতে চাই না। আমি ছোট ছেলের নিরাপত্তা চাই। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড