• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অসুস্থ মাকে রাস্তায় ফেলে পালিয়ে যায় সন্তানরা 

  সোহেল রানা, সিরাজগঞ্জ

১১ অক্টোবর ২০১৯, ২১:২৩
বৃদ্ধা মা
রাস্তায় রেখে যাওয়া অসুস্থ বৃদ্ধা ( ছবি : দৈনিক অধিকার )

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় অসুস্থ বৃদ্ধা মাকে মাজারে ফেলে রেখে পালিয়ে গেছে সন্তানরা। টানা ৫ দিন মাজারে পড়ে থাকার পর খবর পেয়ে শুক্রবার (১১ অক্টোবর) সকালে মানবতার ফেরিওয়ালা মামুন বিশ্বাস ওই বৃদ্ধাকে উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করে। 

অসুস্থ ওই বৃদ্ধা নিজের পরিচয় বলতে না পারলেও শুধু বলছে, সন্তানরা গাড়িতে করে তাকে এখানে রেখে চলে গেছে। যে মা গর্ভে ধারণ করে সন্তানদের আলোর মুখ দেখিয়েছে, সেই মাকে বৃদ্ধা বয়সে বোঝা মনে করে রাস্তায় ফেলে রাখায় স্থানীয়রা একে অমানবিক ঘটনা উল্লেখ করে ওই সন্তানদের শাস্তি দাবি করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে মামুন বিশ্বাস জানান, গত ৫ অক্টোবর ৭৫ বছর বয়সী ওই বৃদ্ধাকে তার সন্তানরা সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লানগর বাদলবাড়ী মাজারের কাছে রেখে পালিয়ে যায়। এরপর থেকে ওই বৃদ্ধা মাজারের সামনে রাস্তায় শুয়েছিল। চলাফেরা করতে না পারায় কেউ খাবার দিলে খেত, না দিলে না খেয়েই পড়ে থাকত। পাঁচ দিন অর্ধাহারে-অনাহারে থাকায় সে গুরুত্বর অসুস্থ হয়ে পড়ে। 

তিনি আরও জানান, পরে খবর শুক্রবার সকাল ১১টায় বৃদ্ধাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে করে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুলন্নেসা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে ওই বৃদ্ধা হাসপাতালের পাঁচ তলা মহিলা ওয়ার্ডে ভর্তি রয়েছে। 

মামুন বিশ্বাস আরও জানান, ওই বৃদ্ধা নিজের পরিচয় বলতে পারছে না। শুধু বলছে, সন্তানরা তাকে গাড়িতে করে এনে এখানে ফেলে রেখে পালিয়ে যায়। 

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রোকন উদ্দিন জানান, শরীরের অবস্থা মোটামুটি ভালো থাকলেও মানসিকভাবে ভেঙে পড়েছিল ওই বৃদ্ধা। তবে ভর্তির পর সব ধরনের চিকিৎসা চলছে তার।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড