• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩ দিন পর ভোলায় পেঁয়াজ আমদানি শুরু

  ভোলা প্রতিনিধি

১১ অক্টোবর ২০১৯, ২০:৩৯
পেঁয়াজ
পেঁয়াজ ( ছবি : দৈনিক অধিকার )

৩ দিন বন্ধ থাকার পর জেলা প্রশাসকের আশ্বাসে ভোলায় পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। গত ৬ অক্টোবর শহরের কাঁচাবাজারে সহকারী কমিশনার (ভূমি) মো. কাওসার আহমেদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মজুদ রাখার অভিযোগে নকিবুজ্জামান নামে এক ব্যবসায়ীর সাড়ে ৩ হাজার কেজি পেঁয়াজ জব্দ করা হয়। 

এছাড়াও অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করার অপরাধে জুয়েল নামে এক ব্যবসায়ীর ৫০ হাজার, রতন সাহার ৩০ হাজার, ফরিদ ব্যবসায়ীর ৩০ হাজার, নোমানের ৫ হাজার ও রুবেলকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। 

ওইদিন থেকেই জরিমানা আতঙ্কের কারণে ১০ অক্টোবর পর্যন্ত ভোলায় পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। পুরো শহর জুড়ে লেগে গিয়েছিল পেঁয়াজের জন্য হাহাকার। পেঁয়াজ যেন এক অমূল্য রতন? ক্রেতারা পেঁয়াজের জন্য ঘুরেছেন প্রতিটি দোকানে দোকানে। সব থেকে ছোট পেঁয়াজসহ পুরাতন কিছু পেঁয়াজ পাওয়া যেত বিভিন্ন বাজারে। তবে তা প্রয়োজনের তুলনায় খুবই সামান্য।

এরপর বৃহস্পতিবার (১০ অক্টোবর) ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক মোকামের পেঁয়াজ ক্রয় করার রসিদ দেখে এবং যাচাই-বাছাই করে ক্রয় করা দামের চেয়ে ৫ টাকা বেশি দামে পেঁয়াজ বিক্রি করতে পারবে এমন আশ্বাসে শুক্রবার থেকে ভোলায় পেঁয়াজ আমদানি শুরু হয়।

যদি পেঁয়াজ আমদানি অব্যাহত থাকে তবে ভোলায় পেঁয়াজের হাহাকার ২ দিনের মধ্যেই অবসান হবে বলে জানায় ব্যবসায়ীরা।

ওডি/এসএএফ 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড