• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুনামগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে নারীসহ আহত অর্ধশত

  সুনামগঞ্জ প্রতিনিধি

১১ অক্টোবর ২০১৯, ১৬:০৪
সংঘর্ষ
(ছবি : প্রতীকী)

ব্যাটারিচালিত টমটম রিজার্ভ নেওয়াকে কেন্দ্র করে সুনামগঞ্জের ছাতক উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে নারীসহ উভয় পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়েছে। এ সংঘর্ষে গুরুতর আহত পাঁচজনকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে উপজেলার সিংচাপইড় ইউনিয়নের সিংচাপইড় গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে দুইটি বসতঘর ও একটি দোকানঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। 

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সংঘর্ষে গুরুতর আহত আবদুন নুর (৫০), রাজেদ মিয়া (২৫), তাহের মিয়া (২৮), জহির আলী (৩৫), কালা মিয়াকে (৪৫) গুরুতর অবস্থায় সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সংঘর্ষে আহত অন্যরা হলেন- তেরাব আলী (৪৫), নিজাম উদ্দিন (৩৬), আলমগীর হোসেন (২০), শাহ আলম (২৬), সুরত আলম (২৪), রুপা আলম (২২), শাহ আলম-২ (১৯), মজুর আলী (৫০), শাপলা বেগম (২৫), কলি বেগম (২২), ছৈয়দ আলম (২০), শাফুল মিয়া (২২), গেদু মিয়া (৪০), লালু মিয়া (৩৮), আলীম মিয়া (২৫), লাদেন মিয়া (১৮), ইন্দাদ মিয়া (২৫), হুশিয়ার আলী (৩০), তুফায়েল আহমদ (১৯), গেরাত মিয়া (৪৫), আলী নুর ভাণ্ডারী (৩৮), আবদুল কাহার (৫০), জুবায়ের আহমদ (২০), সাইদ রাসনুর (২৪), শাফল মিয়া (৩৫), ছাদিক মিয়াসহ (২২) আরও বেশ কয়েকজন। তাদের উপজেলাধীন কৈতক হাসপাতালসহ স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার সকালে সিরাজগঞ্জ বাজার থেকে টমটম রিজার্ভ নেওয়াকে কেন্দ্র করে সিংচাপইড় গ্রামের পশ্চিমপাড়া এলাকার কালা মিয়ার ছেলে নুরাই মিয়ার সঙ্গে দিঘিরপাড়া এলাকার মৃত ইসকন্দর আলীর ছেলে গেরাত মিয়া ও আবদুন নুরের বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এরই জের ধরে পরবর্তীতে দুপুরের দিকে গ্রামের ফার্মেসি পয়েন্ট সংলগ্ন সড়কে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে ইট-পাটকেল ও দেশীয় অস্ত্র-শস্ত্রের আঘাতে নারীসহ উভয় পক্ষের অন্তত অর্ধশত লোক আহত হয়। পরে সংঘর্ষের খবর পেয়ে ছাতক থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ছাতক থানার অফিসার ইনচার্জ মো. মোস্তফা কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড