• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

খাগড়াছড়ির বীর মুক্তিযোদ্ধা দোস্ত মোহাম্মদ আর নেই

  খাগড়াছড়ি প্রতিনিধি

১১ অক্টোবর ২০১৯, ১৫:৩০
খাগড়াছড়ি
প্রয়াত দোস্ত মোহাম্মদ চৌধুরী (ছবি : দৈনিক অধিকার)

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব দোস্ত মোহাম্মদ চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি ওয়া  ইন্নাইলাইহি রাজিউন)।

শুক্রবার (১১ অক্টোবর) রাত সাড়ে ৩ টায় জেলা সদরের মধুপুরস্থ নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

খাগড়াছড়ি জেলা শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শুক্রবার বাদ আসর তার নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাপন করা হবে বলে নিহতের পারিবারিক সূত্রে নিশ্চিত করেছে।

বীর মুক্তিযোদ্ধা দোস্ত মোহাম্মদ চৌধুরী তৎকালীন রামগড় সাব-ডিভিশন কমান্ডার ও মহকুমা প্রশাসকের বাংলোয় আনুষ্ঠানিকভাবে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করেছিলেন।

এছাড়াও তিনি ১৯৭১ সালের ৭ ডিসেম্বর থেকে একাধারে মহকুমা ও জেলা আওয়ামী লীগের ২২ বছর সাবেক সভাপতি এবং জেলা আওয়ামী লীগের উপদেষ্ঠা ও বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ছিলেন।

তার মৃত্যুতে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পৌর মেয়র রফিকুল আলম, জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, পাজেপ সদস্য জুয়েল চাকমা, পার্থ ত্রিপুরা জুয়েল, শতরূপা চাকমাসহ বিভিন্ন সংগঠনের নিহতের আত্মার শান্তি কামনা করে নিহতের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছেন।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড