• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বোয়ালখালীতে সাত মাস ধরে শূন্য শিক্ষা অফিসারের পদ

  বোয়ালখালী প্রতিনিধি, চট্টগ্রাম

১১ অক্টোবর ২০১৯, ১১:৪১
চট্টগ্রাম
উপজেলা পরিষদ (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসারের পদটি সাত মাস শূন্য পড়ে আছে। এতে নানাবিধ সমস্যার সম্মুখীন হচ্ছেন উপজেলার মাধ্যমিক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

জেলা শিক্ষা অফিসার বোয়ালখালীর অতিরিক্ত দায়িত্ব পালন করলেও তাঁর অনুপস্থিতিতে কাজে-কর্মে স্থবিরতার শেষ নেই। তার মৌখিক নির্দেশনাগুলো পালন করছেন উপজেলা শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার। কাগজে-কলমে দায়িত্ব না থাকায় তাতেও নানা অসুবিধে পোহাতে হচ্ছে শিক্ষক ও প্রতিষ্ঠানগুলোকে। দায়িত্ব না থাকার কারণে একাডেমিক সুপারভাইজার গুরুত্বপূর্ণ সিদ্ধান্তগুলো যথাযথভাবে অফিসিয়ালি দিতে পারছেন না এমন অভিযোগ শিক্ষকদের। জেলা শিক্ষা অফিসে দৌড়াদৌড়ি করতে গিয়ে সময় ও অর্থ দুটিই নষ্ট হচ্ছে এমন অভিযোগ প্রায় সকলেরই।

নানান সমস্যার কথা জানিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. আলী জানান, অফিসে কর্তা না থাকলে যা হওয়ার তাই হচ্ছে, বিশৃঙ্খল অবস্থা। চেইন অব কমান্ড নেই। কাজ-কর্মের অসুবিধার কথা বলে শেষ করা যাবে না।

উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন বলেন, একটি অফিসের দায়িত্বপ্রাপ্ত অফিসার না থাকলে নানাবিধ সমস্যা লেগেই থাকে। আমার পক্ষ থেকে মাওশিকে বারবার বলা হয়েছে। সময় ক্ষেপণের বিষয়টি আমার জানা নেই।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জসিম উদ্দিন জানান, বোয়ালখালীতে মাধ্যমিক শিক্ষা অফিসার না থাকাতে কাজগুলো আমাকে দেখতে হচ্ছে। এছাড়া একাডেমিক সুপারভাইজার দিয়ে যতটুকু সম্ভব কাজ করাতে হচ্ছে। তাও সন্তোষজনক বলা যাবে না। আগামী ডিসেম্বরের মধ্যে একজনকে নিয়োগ দেওয়া হতে পারে। বিষয়টি গুরুত্বের সাথে নেওয়া হয়েছে।

এ বিষয়ে সাংসদ মঈন উদ্দিন খান বাদলের বরাত দিয়ে তাঁর ব্যক্তিগত সহকারী এস এম হাবিব বাবু বলেন, বিষয়টি এমপির  নজরে  আছে। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। নিয়োগে দেরির বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩ মার্চ বোয়ালখালীর দায়িত্বে থাকা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ইউনুছের নানা অনিয়মের অভিযোগে  মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এক প্রজ্ঞাপনে তাঁকে বদলীর আদেশ দিয়েছিলেন। তার পর থেকেই ওই পদটি শূন্য রয়েছে।

ওডি/এমবি

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড