• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

হালদায় এক হাজার মিটার অবৈধ জাল জব্দ

  হাটহাজারী প্রতিনিধি, চট্টগ্রাম

১১ অক্টোবর ২০১৯, ১১:৩৩
জেলে
আটককৃত জেলে (ছবি : দৈনিক অধিকার)

দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে সারা বছর জাল দিয়ে মাছ শিকার ও বালু উত্তোলন নিষিদ্ধ করেছে সরকার। তাছাড়া মাছের প্রজনন মৌসুমে ইঞ্জিন চালিত নৌকাও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এক শ্রেণির অসাধু ব্যক্তিরা এসব আদেশ অমান্য করে প্রতিনিয়ত চুরি করে মাছ শিকার করে আসছে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দিবাগত রাতে হালদা নদীতে অবৈধভাবে জাল বসিয়ে মাছ শিকার করছে এমন গোপন সংবাদ পেয়ে নদীতে অভিযান পরিচালনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমীন। এ সময় হাটহাজারী উপজেলার উত্তর মাদার্শা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডে আমতুয়া এলাকা থেকে এক হাজার মিটার অবৈধ জাল জব্দ করা হয়েছে।

ইউএনও রুহুল আমীন জানান, গত কয়েকদিন আগে আমরা হালদায় মা মাছ বৃদ্ধির লক্ষ্যে মাছের পোনা অবমুক্ত করি। অপর দিকে এক শ্রেণির অসাধু ব্যক্তিরা সরকারের আদেশ অমান্য করে প্রতিনিয়ত হালদায় জাল বসিয়ে মাছ শিকার করে যাচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মা মাছ রক্ষায় এসব অবৈধ জাল উদ্ধার করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড