• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চাপের মুখে বান্দরবানের যুবলীগ আহ্বায়কের পদত্যাগ

  বান্দরবান প্র‌তি‌নি‌ধি

১১ অক্টোবর ২০১৯, ০২:০৩
বান্দরবানের যুবলীগ নেতা মোহাম্মদ হোসেন
বান্দরবানের যুবলীগ নেতা মোহাম্মদ হোসেন (ছবি : দৈনিক অধিকার)

প্রথমে চায়ের দোকানদার থেকে কাঠ ব্যবসায়ী। পরে কাঠ ব্যবসায়ী থেকে কোটিপতি বনে যাওয়া যুবলীগ নেতা মোহাম্মদ হোসেন অবশেষে চাপের মুখে বান্দরবান জেলা যুবলীগের সম্মেলনের আগেই পদত্যাগ করলেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সন্ধ্যায় একটি পদত্যাগ পত্র তার নিজস্ব ফেসবুক আইডিতে পোস্ট করলে বিষয়টি প্রকাশ্যে আসে। 

পদত্যাগপত্র সূত্রে জানা যায়, গত ২০১২ সালের ১১ নভেম্বর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংর নির্দেশে জেলা যুবলীগের একটি পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য আহ্বায়কের দায়িত্ব দেন মোহাম্মদ হোসেনকে। কিন্তু তিনি তিন মাসের আহ্বায়ক কমিটির সময়কে পুঁজি করে ছয় বছরের বেশি সময় ধরে দলে নেতৃত্ব তার দখলে রাখেন। পরে ত্যাগী নেতাকর্মীদের নানা মন্তব্য জেলা আওয়ামী লীগের চাপে ব্যর্থতার দায় সম্পূর্ণ তার নিজের বলে স্বীকার করে অবশেষে পদত্যাগ করতে বাধ্য হন।

সূত্রে জানা যায়, বান্দরবান জেলা যুবলীগের বেশ কিছু ত্যাগী নেতারা দীর্ঘদিন ধরে মোহাম্মদ হোসেন কর্মকাণ্ডের ওপর অসন্তুষ্ট হয়ে দলের সাংগঠনিক বিভিন্ন কাজ থেকে দূরে ছিলেন। এ সময়ে মোহাম্মদ হোসেন জেলা যুবলীগের আহ্বায়ক হিসেবে বিভিন্ন সরকারি অফিসে চাপ সৃষ্টি করে অবৈধ পারমিট নিয়ে ব্যবসার মাধ্যমে কয়েক কোটি আয় করেছেন বলে তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

এ দিকে মোহাম্মদ হোসেনের পদত্যাগে খবরে নেতাকর্মীদের মধ্যে চাঙ্গাভাব দেখা দিয়েছে। মোহাম্মদ হোসেনের পদত্যাগের পর বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সন্ধ্যার পরে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুরের উপস্থিতিতে বান্দরবানে জেলা আওয়ামী লীগের সদস্য কেলু মাং মারমাকে বান্দরবান জেলা যুবলীগের নতুন আহ্বায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

জেলা যুবলীগের আহ্বায়ক মোহাম্মদ হোসেন সাংবাদিকদের জানান, ব্যর্থ রাজনীতির ইতি টানতে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। সিদ্ধান্তটির ব্যাপারে কেন্দ্রীয় যুবলীগ বরাবর একটি পদত্যাগ পত্র পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষ্মীপদ দাশ জানান, জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির কার্যক্রম ভালোভাবে চলছিল না। তাছাড়া কিছুদিনের মধ্যে যুবলীগের সম্মেলন হওয়ার কথাও রয়েছে। তবে এখনো পর্যন্ত জেলা আওয়ামী লীগের কাছে তার লিখিত কোনো চিঠি আসেনি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড