• শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শরীয়তপুর ৩টি ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

  শরীয়তপুর প্রতিনিধি

১০ অক্টোবর ২০১৯, ১৯:৪২
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুরে তিনটি বেসরকারি ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকাল ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে।

অভিযানকালে নিউ মেট্রো ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের লাইসেন্স প্রদর্শন করতে ব্যর্থ হওয়ায় মেডিকেল প্রাকটিস ও বেসরকারি ক্লিনিক নিয়ন্ত্রণ অধ্যাদেশ আইনে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। 

সেফ ডেলিভারি কর্তৃপক্ষ তাৎক্ষণিক লাইসেন্স প্রদর্শনে ব্যর্থ হয় কিন্তু বিকালের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট কার্যালয়ে লাইসেন্স প্রদর্শন করবে মর্মে মুচলেকা দিয়ে জরিমানা থেকে রেহাই পায়।

হাজী শরীয়তুল্লাহ জেনারেল হাসপাতালে নোংরা পরিবেশ ও অপারেশন কক্ষে জরুরি চিকিৎসা সামগ্রী এবং ওষুধ না থাকায় প্রাথমিকভাবে সতর্ক করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। 

পরবর্তীতে কর্তৃপক্ষকে এক সপ্তাহ সময় বেঁধে দিয়ে মুচলেকা গ্রহণ করা হয়। উল্লেখিত সমস্যা সমাধান করা না হলে আইনের আওতায় আনা হবে বলে হুশিয়ার করা হয়।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন। 

এ সময় সিভিল সার্জন প্রতিনিধি শরীয়তপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সোবাহান উপস্থিত ছিলেন। 

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনোয়ার হোসেন দৈনিক অধিকারকে বলেন, জেলা ম্যাজিস্ট্রেট এর নির্দেশনায় শরীয়তপুরের চৌরঙ্গী এলাকায় ৩টি বে-সরকারি ক্লিনিকে অভিযান পরিচালনা করি। এর মধ্যে নিউ মেট্রো ক্লিনিকে লাইসেন্স না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অপর ক্লিনিক হাজী শরীয়তুল্লাহ জেনারেল হাসপাতালে নোংরা পরিবেশ ও সেফ ডেলিভারি ক্লিনিক কর্তৃপক্ষ লাইসেন্স দেখাতে না পারায় তাদের কাছ থেকে মুচলেকা গ্রহণ করা হয়েছে। পরবর্তীতে উল্লেখিত বিষয়ে সতর্ক না হলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড