• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভালুকায় নিষিদ্ধ পলিথিন জব্দ, জেল-জরিমানা

  ভালুকা প্রতিনিধি, ময়মনসিংহ

১০ অক্টোবর ২০১৯, ১৯:২৮
ভ্রাম্যমাণ আদালত
ভ্রাম্যমাণ আদালত টিম (ছবি : দৈনিক অধিকার)

ময়মনসিংহের ভালুকা উপজেলায় অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে চার ব্যবসায়ীকে জরিমানা ও কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর বাজারের পাঁচটি দোকানে এই অভিযান চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের সিডস্টোর বাজারের ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের মাধ্যমে নিষিদ্ধ পলিথিন বিক্রি হচ্ছে বিষয়টি নজরে আসে উপজেলা প্রশাসনের। পরে বৃহস্পতিবার দুপুরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে সিডস্টোর বাজারে উপস্থিত হন ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা রোমেন শর্মা।

সিডস্টোর বাজারে হার্ডওয়ারের দোকানের মালিক বুলবুল মিয়াকে পাঁচ হাজার, জামিরদিয়া স্কয়ার মাস্টারবাড়ী বাসস্ট্যান্ড এলাকায় কাঁচাবাজার ব্যবসায়ী সজল সরকারকে তিন হাজার, পান দোকানদার রাহাত মিয়া ও বেকারি ব্যবসায়ী রমজান আলীকে এক হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। পণ্য পরিবহনে নিষিদ্ধ পলিথিন ব্যবহার করায় তাদের এই জরিমানা করা হয়। ওই সময় তাদের কাছ থেকে বেশ কিছু পলিথিন জব্দ করা হয়। একই সময়ে সিডস্টোর বাজারের চাউলের ব্যবসায়ী শফিক মিয়ার দোকানে বিক্রির জন্য রাখা ৫৪ কেজি পলিথিন উদ্ধার করা হয়। সেখানেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শফিক মিয়াকে সাত দিনের জেল দেন ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা।

ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা দৈনিক অধিকারকে জানান, গ্রাহকের পণ্য পরিবহনে ব্যবসায়ীরা নিষিদ্ধ পলিথিন ব্যবহার করেন। তাই এক ব্যবসায়ী সরাসরি পলিথিন বিক্রি করায় সাত দিনের জেল এবং চার ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নগদ অর্থদণ্ড দেওয়া হয়। আদালতের এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলে তিনি জানান।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড