• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশু সুরক্ষা কমিটির সভাপতি বাল্যবিবাহের আয়োজক

  লালমনিরহাট প্রতিনিধি

১০ অক্টোবর ২০১৯, ১১:৫০
গোলাম ফারুক
অভিযুক্ত গোলাম ফারুক (ছবি : দৈনিক অধিকার)

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা শিশু সুরক্ষা কমিটির সভাপতি গোলাম ফারুক সোনার বিরুদ্ধে বাল্যবিয়ের আয়োজন করার অভিযোগ উঠেছে। 

ওই সভাপতি সিঙ্গিমারী ইউনিয়নের উওর ধুবনী গ্রামের তার নিজ বাড়িতে এ বাল্যবিয়ের আয়োজন সম্পন্ন করেন। গোলাম ফারুক সোনা উত্তর ধুবনী গ্রামের তাইজুল ইসলামের পুত্র। রূপান্তর নামে একটি এনজিও ওই ‘শিশু সুরক্ষা কমিটির’ মাধ্যমে এ উপজেলায় বাল্যবিয়ে রোধে কাজ করে আসছে।

জানা গেছে, রূপান্তর নামে একটি এনজিও বাল্যবিয়ে রোধে হাতীবান্ধা উপজেলা শিশু সুরক্ষা কমিটি গঠন করেন। ওই কমিটির সভাপতির দায়িত্বে আছেন গোলাম ফারুক সোনা। গত মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে ওই উপজেলার উওর ধুবনী গ্রামে গোলাম ফারুক সোনা তার নিজ বাড়িতে একটি বাল্যবিয়ে আয়োজন সম্পন্ন করেন। এই বাল্যবিবাহের বর হলেন, একই এলাকার আকতার আলীর ছেলে ওমর আলী। কনে হলেন পার্শ্ববর্তী পূর্ব সির্ন্দুনা গ্রামের চাম্পাফুল এলাকার এক স্কুল ছাত্রী। 

হাতীবান্ধা উপজেলা শিশু সুরক্ষা কমিটির ওই সভাপতি গোলাম ফারুক সোনা তার নিজ বাড়িতে বাল্যবিয়ের আয়োজন সম্পন্ন করার বিষয়টি স্বীকার করে বলেন, কিছু মানুষ এসে হাতে-পা ধরে তখন আমি বাধ্য হয়ে বাল্যবিয়ের আয়োজনে একটু সহযোগিতা করে থাকি মাত্র। 

হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়ন চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু বলেন, উপজেলা শিশু সুরক্ষা কমিটির সভাপতি গোলাম ফারুক সোনা আমার জানা মতে এ পর্যন্ত ৩টি বাল্যবিয়ে দিয়েছেন। বিষয়টি আমি ওই কমিটির পৃষ্ঠপোষকতায় থাকা রূপান্তর নামক এনজিওকে জানিয়েছি। 

হাতীবান্ধা উপজেলা শিশু সুরক্ষা কমিটির পৃষ্ঠপোষক এনজিও রূপান্তর এরিয়া ব্যবস্থাপক মোস্তফিজুর রহমান বলেন, বিষয়টি আমি একটু জানতে পেরেছি। তদন্ত করে সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন দৈনিক অধিকারকে বলেন, বিষয়টি আমি জানতে পেয়েছি। পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড