• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রলারসহ ১৬ জেলেকে ধরিয়ে দিল ছাত্রলীগ

  শরীয়তপুর প্রতিনিধি

১০ অক্টোবর ২০১৯, ০৯:১০
জেলে
আটককৃত জেলেরা (ছবি : দৈনিক অধিকার)

শরীয়তপুরে মা ইলিশ ধরার পাঁচটি ট্রলারসহ ১৬ জেলেকে প্রশাসনের কাছে ধরিয়ে দিয়েছে ছাত্রলীগ। শরীয়তপুর-১ আসনের এমপি ইকবাল হোসেন অপুর নির্দেশে জাজিরা উপজেলা ছাত্রলীগের অন্তর্গত কুন্ডেরচর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে তাদের ধরা হয়।

বুধবার (৯ অক্টোবর) সকাল থেকে বিকাল পর্যন্ত জাজিরা উপজেলার মাঝিরঘাট ও পালেরচর, বড়কান্দী, বিলাসপুর এলাকায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে কিছু ইলিশ, জাল এবং নৌকাসহ ১৬ জেলেকে আটক করা হয়। পরে বিকালে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেওয়া হয়। 

সাজাপ্রাপ্ত জেলেরা হলেন- লিটন গাজী, রুবেল মিজি, বোরহান হাজি, নুর মোহাম্মদ, আবুল কালাম, আবুল হাসান, মোহাম্মদ আলী গাজী, দানেশ মোল্লা, রজব আলী, নুর আলম, রাজীব, আরশাদ, রাব্বী, আবুল কালাম, মনির খা।

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে শরীয়তপুরের জাজিরা উপজেলায় ১৬ জেলেকে ২১ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। সেই সঙ্গে চার হাজার মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে। জাজিরা উপজেলা মৎস্য কর্মকর্তা উজ্জ্বল কুমার রায় ও জাজিরা থানা পুলিশের সহায়তায় এ অভিযান পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হক।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড