• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেনাবাহিনীতে চাকরির দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ১

  জামালপুর প্রতিনিধি

১০ অক্টোবর ২০১৯, ০৩:৫৯
প্রতারক
গ্রেফতারকৃত প্রতারক মো. মোশারফ হোসেন (ছবি: সংগৃহীত)

জামালপুরে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে একাধিক লোকের কাছে থেকে অর্থ আদায়কারী প্রতারক চক্রের সদস্য মো. মোশারফ হোসেনকে (৩৭) গ্রেফতার করেছে র‍্যাব। 

বুধবার (৯ অক্টোবর) র‍্যাব-১৪ সিপিসি-১ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়ার নির্দেশনায় কোম্পানি স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার জোনাঈদ আফ্রাদ ও সহকারী পুলিশ মো. তফিকুল আলমের নেতৃত্বে র‍্যাবের একটি আভিযানিক দল প্রযুক্তির সহায়তা নিয়ে রাজধানী ঢাকার উত্তরায় খানটেক মসজিদ এলাকায় অভিযান চালিয়ে প্রতারক মোশারফ হোসেনকে গ্রেফতার করে। মোশারফ হোসেন ইসলামপুর উপজেলার পুটিমারী ইউনিয়নের চিনারচর গ্রামের মো. ছাহেল আলীর ছেলে। পরে তাকে রাতেই জামালপুরের র‍্যাব-১৪ কার্যালয়ে নিয়ে এসে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে।

জিজ্ঞাসাবাদে মোশারফ হোসেন জানায়, সে দীর্ঘদিন যাবত মানুষের সাথে প্রতারণা করে আসছে। এ পর্যন্ত ১১ জনের কাছ থেকে সেনাবাহিনীর চাকরি দেওয়ার কথা বলে ১ কোটি ৫০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে । সে নিজেই সেনাবাহিনীর চাকরির নিয়োগ পত্র তৈরি করে প্রার্থীদের দিয়ে থাকে। সে নিয়োগ পত্রে সেনাবাহিনীর বিভিন্ন অফিসারের জাল স্বাক্ষর থাকে বলে জানায় সে। 

র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মো. তোফায়েল আহমেদ মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাকে ধরতে একটু সময় লাগে। প্রযুক্তি ব্যবহার করে তাকে ধরতে হয়েছে। মোশারফ হোসেনের বিরুদ্ধে একটি মামলা রয়েছে। সে গ্রেফতারি পরোয়ানাপ্রাপ্ত আসামি।

উল্লেখ্য, শেরপুর জেলার সোয়ালপাড়া গ্রামের দুলাল মিয়ার ছেলে লিটন মিয়া (২০) প্রতারণার শিকার হয়। তাকে গত বছরের ২৬ নভেম্বর ভুয়া চাকরি দেওয়া হয়। পরে ২৬ জানুয়ারি ২০১৯ সালে ট্রেনিংয়ে গেলে সে জানতে পারে তার কাগজপত্র ভুয়া। পরে জামালপুর ইসলামপুর আদালতে মামলা দায়ের করলে আদালত ওই ব্যক্তির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে।

ওডি/এমএমএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড