• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় ভ্রাম্যমাণ আদালতের এক লাখ মিটার কারেন্ট জাল ধ্বংস

  পাবনা প্রতিনিধি

০৯ অক্টোবর ২০১৯, ১৯:১২
কারেন্ট জাল
জব্দকৃত কারেন্ট জাল (ছবি : দৈনিক অধিকার)

পাবনায় ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন বাজার ও আড়তে অভিযান চালিয়ে ১৮ কেজি ইলিশ জব্দ এবং দুই হাজার টাকা জরিমানা করেছেন। এছাড়া প্রায় এক লাখ মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়।

বুধবার (৯ অক্টোবর) দুপুর ১২টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে ইলিশ সংরক্ষণ অভিযানের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালান। এতে উপস্থিত ছিলেন- জেলা মৎস্য অফিসার আব্দুর রউফ, নির্বাহী মাজিস্ট্রেট মো. মিজানুর রহমান ও সদর উপজেলা মৎস্য অফিসার কামরুল হাসান সরকার, প্রমুখ।

ভ্রাম্যমাণ আদালত অনন্ত বাজারের নিকিড়ি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে একটি আড়তে অভিযান পরিচালনা করে ১৮ কেজি ইলিশ জব্দ করে। এ সময় ওই আড়ত থেকে দুই হাজার টাকা জরিমানাও আদায় করা হয়। জব্দকৃত ইলিশ মাছ এতিম শিশুদের মধ্যে বণ্টন করা হয়।

পরে তেবুনিয়া বাজার থেকে প্রায় এক লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে এসব জাল কেরোসিন ও পেট্রোল দিয়ে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এ সময় জাল ব্যবসায়ীরা জাল রেখে পালিয়ে যায়।

এ দিকে, সুজানগর উপজেলার পদ্মা নদীতে বুধবার থানা পুলিশ ও উপজেলা মৎস্য বিভাগ অভিযান চালিয়ে ইলিশ ধরার কাজে ব্যবহৃত পাঁচ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করেছে। যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা। উপজেলার পদ্মা নদীর নাজিরগঞ্জ ইউনিয়নের গোয়ারিয়া নামক স্থান থেকে উপজেলা মৎস্য অফিসার আব্দুল হালিমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড