• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়া যাওয়ার পথে নারীসহ ১১ রোহিঙ্গা আটক

  কক্সবাজার প্রতিনিধি

০৯ অক্টোবর ২০১৯, ১৮:৩৮
আটক
আটককৃত রোহিঙ্গারা (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের টেকনাফের সাগর উপকূল দিয়ে আবারও অবৈধ পথে রোহিঙ্গাদের মালয়েশিয়া পাচারের চেষ্টা করছে মানব পাচারকারী দলের সদস্যরা। তাদের এ ধরনের অপচেষ্টা প্রতিরোধ করতে সজাগ রয়েছে টেকনাফ উপজেলার সচেতন মহল। সেই ধারাবাহিকতায় সাগর উপকূল ব্যবহার করে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নেওয়ার সময় শাপলাপুর পুলিশ ফাঁড়ির সদস্যরা স্থানীয় জনতার সহযোগিতায় ১১ জন নারী-পুরুষকে আটক করেছে।

জানা যায়, মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে টেকনাফের মেরিন ড্রাইভ পয়েন্ট দিয়ে কিছু রোহিঙ্গা নারী-পুরুষ অবৈধভাবে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করে। এ গোপন সংবাদ অনুযায়ী স্থানীয় চৌকিদার এবং এলাকার জনসাধারণের সহযোগিতায় বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে আসা ১১ জন মালয়েশিয়াগামী নারী-পুরুষকে আটক করতে সক্ষম হয় পুলিশ। 

আটককৃতরা হলো- মো. রাফিউল কাদের (২১), মো. ইলিয়াস ওরফে রিয়াজ (১৬), মো. আইয়ুব (১৮), আমির হাকিম (১৩), মো. ইলিয়াস (২০), ইব্রাহিম (১৭), জানে আলম (৮), আরেছা বিবি (২১), তসলিমা (১৫), হারিদুর ইয়াসমিন (১৯) এবং জাহেরা (১৭)। 

অভিযানের সত্যতা নিশ্চিত করে বাহাছড়া পুলিশ ফাঁড়ির তদন্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বলেন, টেকনাফ সীমান্ত উপকূল দিয়ে মানব পাচার প্রতিরোধ করার জন্য সরকারের নির্দেশনা রয়েছে। স্থানীয় প্রশাসন ও বিভিন্ন এনজিও সংস্থার ব্যাপক প্রচারণা অব্যাহত থাকার পরও মানব পাচার জড়িত দালাল চক্রের সদস্যরা ঘৃণ্য মানব পাচারে লিপ্ত রয়েছে। তাদের সেই অপচেষ্টা প্রতিরোধ করার জন্য আমাদের পুলিশ সদস্যরা সদা প্রস্তুত রয়েছে। 

তিনি আরও বলেন, মানবপাচারে জড়িত অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা হবে। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড