• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাগেরহাটে আগুনে পোড়ানো হলো পাঁচ হাজার মিটার জাল

  বাগেরহাট প্রতিনিধি

০৯ অক্টোবর ২০১৯, ১৭:৩১
পাঁচ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস
পাঁচ হাজার মিটার জাল পুড়িয়ে ধ্বংস (ছবি : দৈনিক অধিকার)

বাগেরহাটে ইলিশ অহরণ নিষেধাজ্ঞার প্রথম দিনে শরণখোলা উপজেলা প্রশাসন বলেশ্বর নদীতে অভিযান চালিয়ে পাঁচ হাজার মিটার জাল আটক করেছে। তবে এ সময়ে নিষেধাজ্ঞা অমান্যকারী জেলেদের আটক করা যায়নি।

আটককৃত জালগুলো বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুরে পুড়িয়ে দেওয়া হয়। 

শরণখোলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিনের নেতৃত্বে রাত ১২টার পর থেকেই অভিযান শুরু হয়। ভোর পাঁচটা পর্যন্ত বলেশ্বর নদীর কুমারখালী, বড়মাছুয়া, রাজেশ্বর, মাঝেরচর ও বগী এলাকায় এই অভিযান চালানো হয়। 

এ সময় নদীতে পাতা অবস্থায় নিষিদ্ধ কান্টেজালসহ বিভিন্ন প্রকারের ৫ হাজার মিটার জাল আটক করা হয়। শরণখোলা থানা ও ধানসাগর নৌ-পুলিশের সহযোগিতা দুই লক্ষাধিক টাকা মূল্যের আটককৃত ওই জাল দুপুরে রাজৈর মৎস্য অতরণ কেন্দ্রের পাশের একটি মাঠে পুড়িয়ে ফেলা হয়েছে। 

এ সময় ইউপি সদস্য আব্দুর রহিম হাওলাদার, মৎস্য আড়তদার সমিতির সভাপতি দেলোয়ার ফরাজীসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। ইলিশ অহরণে নিষেধাজ্ঞার ২২ দিন পর্যন্ত তাদের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই মৎস্য কর্মকর্তা।


ওডি/এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড