• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কালকিনিতে প্রকাশ্যে মা ইলিশ বিক্রির দায়ে ব্যবসায়ী আটক

  মাদারীপুর প্রতিনিধি

০৯ অক্টোবর ২০১৯, ১৬:০৪
ইলিশ
প্রকাশ্যে বিক্রয়কালে উদ্ধারকৃত দেড় মণ মা ইলিশ (ছবি : দৈনিক অধিকার)

৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিনব্যাপী কোনো প্রকার ইলিশ ধরা বা বিক্রি সম্পূর্ণরূপে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। কিন্তু এ নিষেধাজ্ঞা উপেক্ষা করেই মাদারীপুরের কালকিনিতে প্রকাশ্যে বাজারে মা ইলিশ বিক্রয়কালে স্বপন দাশ (৪৫) নামে এক মাছ ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

আটককৃত ব্যবসায়ী স্বপন দাশ কালকিনি উপজেলার বাঁশগাড়ী এলাকার ছয়ঘর গ্রামের পরান দাশের ছেলে।

বুধবার (৯ অক্টোবর) দুপুরে উপজেলার খাশেরহাট বাজার থেকে তাকে আটক করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, মাছ ব্যবসায়ী স্বপন দাশ আড়িয়াল খাঁ নদী থেকে মা ইলিশ শিকার করে খাশেরহাট বাজারে প্রকাশ্যে বিক্রয় করছিলেন। প্রকাশ্যে মা ইলিশ বিক্রয়ের খবর পেয়ে খাশেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই সোহরাফ হোসেনসহ সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে দেড় মণ মা ইলিশসহ তাকে আটক করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আমিনুল ইসলাম জানান, সরকারের নিষেধাজ্ঞা সত্ত্বেও মাছ ব্যবসায়ী স্বপন দাশ প্রকাশ্যে মা ইলিশ বিক্রয় করছিল। তাই তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড