• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

  মাদারীপুর প্রতিনিধি

০৯ অক্টোবর ২০১৯, ১৩:৫৫
ফেরি ঘাট
ফেরি ঘাট (ছবি : দৈনিক অধিকার)

প্রবল স্রোতের কারণে মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ঘাটে দীর্ঘ যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

সোমবার (৭ অক্টোবর) রাত ৯টা থেকে ওই রুটে ফেরি চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। বুধবার (৯ অক্টোবর) এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফেরি চলাচল স্বাভাবিক হয়নি। এতে দুর্ভোগে পড়েছেন পরিবহন চালক, শ্রমিকরা ও সাধারণ যাত্রীরা।

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, আগস্ট মাস থেকেই তীব্র স্রোত ও নাব্যতা সংকটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। গত সোমবার রাত ৯টা থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় পণ্যবাহী পরিবহন আটকে আছে। পদ্মা নদীতে নাব্যতা সংকট ও তীব্র স্রোতে অব্যাহত থাকায় চলতে পারছে না ফেরিগুলো। কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে চারটি রো রোসহ ১৮টি ফেরি থাকলেও তীব্র স্রোতের কারণে মাঝে মাঝেই চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি দীর্ঘ সময় বন্ধ থাকছে ফেরি চলাচল। ফলে দুর্ভোগ পিছু ছাড়ছে না ওই নৌরুট ব্যবহারকারীদের।

বরিশাল থেকে আসা ট্রাকচালক রফিক মিয়া জানান, গত সোমবার রাত থেকে ফেরি বন্ধ। আটকে আছি ঘাটে। নির্ধারিত সময় ঢাকা যেতে পারছি না। এদিকে ঘাটে খাদ্যদ্রব্যের দামও বেশি। সব মিলিয়ে বেশ কষ্টকর হয়ে উঠছে এ রুটের চলাচল।

অপর এক ট্রাকচালক মোহাম্মাদ আলী খান বলেন,  সোমবার বিকালে এসেও পার হতে পারিনি। আর এখন ফেরি বন্ধ। কখন চালু হবে তাও জানে না কেউ।

পচনশীল পণ্যবাহী এক ট্রাকের শ্রমিক জানান, ঘাটে আটকে থেকে ট্রাকে থাকা সবজি নষ্ট হওয়ার পথে। আর ঘাটে বসে থেকে আমাদের খরচও বেড়ে যাচ্ছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আবদুস সালাম মিয়া বলেন, নাব্যতা সংকট ও তীব্র স্রোতের কারণে গত সোমবার রাত থেকে ফেরি চলাচল বন্ধ । কখন থেকে চলবে তার নির্দেশনা এখনও আসেনি।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড