• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাইকিং করে বিক্রি করা হচ্ছে ইলিশ

  সারাদেশ ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ১০:০০
ইলিশ
পদ্মার রূপালী ইলিশ (ছবি : সংগৃহীত)

পটুয়াখালীর কলাপাড়া পৌর শহর এলাকায় মাইকিং করে ইলিশ মাছ বিক্রি করেছে বিক্রেতারা। 

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকাল থেকে রাত পর্যন্ত তারা মাছ বিক্রি করে। এ সময় ইলিশ বেচা-কেনায় ধুম পড়ে বলে জানান স্থানীয় লোকজন।

জানা যায়, মা ইলিশ রক্ষায় প্রধান প্রজনন মৌসুম হিসেবে আগামী ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ২২ দিন ইলিশ ধরা ও বিক্রি নিষিদ্ধ করেছে সরকার। এ কারণে শেষ দিনের মতো বাজারে ইলিশ বেচাকেনায় ধুম পড়েছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, কলাপাড়া পৌর শহরে ৪৫০-৫০০ গ্রাম ওজনের ইলিশ কেজি প্রতি ৪০০ টাকা, ৭৫০-৮০০ গ্রাম ওজনের ইলিশ ৫০০ টাকা, ৯০০-৯৫০ গ্রাম ওজনের ইলিশ ৬৫০-৭০০ টাকা, এক কেজি ওজনের ইলিশ ৮০০-৮৫০ টাকা দরে বিক্রি করা হয়েছে। বেশি ওজনের ইলিশ ১২০০ টাকা দরে বিক্রি করা হয়।

মৎস্য আড়তদার ও সমবায় সমিতির সূত্রে জানা যায়, মাছ বোঝায় ট্রলার মহিপুর-আলীপুর ঘাটে নোঙর করেছে। মাছের আমদানি এত বেশি কেনার লোক কম। ফলে বিপুল পরিমাণ মাছ অবিক্রিতই থেকে যাবে। রাত ১২টার পর আর বেচাকেনা করা যাবে না। যেসব মাছ অবিক্রিত থাকবে, তা স্থানীয় বরফ কলগুলোতে প্রশাসনের উপস্থিতিতে গুদামজাত করে সিল করে রাখা হবে। নিষেধাজ্ঞা শেষ হওয়ার পর এসব মাছ বাজারে বিক্রি করা যাবে।

ওডি/এসজেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড