• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামালপুরে পাচারকালে হতদরিদ্রের ১৩১ বস্তা চাল উদ্ধার 

  জামালপুর প্রতিনিধি

০৮ অক্টোবর ২০১৯, ২১:৪৬
চাল
খাদ্যবান্ধব কর্মসূচির চাল (ছবি : ফাইল ফটো)

খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের মধ্যে ১০ টাকা কেজি দরে বিতরণের চাল পাচারের সময় জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় ১৩১ বস্তা চাল উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ৩ নম্বর গুনারীতলা ইউনিয়নের বালাভরত গ্রাম থেকে ওই ১৩১ বস্তা চাল উদ্ধার করেন মাদারগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম।

জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল বিতরণ না করে কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে পাচারের জন্য ডিলার আমিনুল ইসলাম জুয়েলের গুদাম থেকে ওই চালগুলো বের কারা হচ্ছিল। এ সময় গোপন সংবাদ পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশের সহায়তায় ওই গুদাম থেকে ১৩১ বস্তা চাল উদ্ধার করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম জানান, খাদ্যবান্ধব কর্মসূচির চাল অবৈধভাবে বিক্রির জন্য গোপনে পাচার করছে এমন খবরে দ্রুত ঘটনাস্থলে অভিযান চালিয়ে ১৩১ বস্তা চাল উদ্ধার করা হয়।

চাল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে মাদারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, মঙ্গলবার সন্ধ্যায় সবাই বিসর্জন নিয়ে ব্যস্ত থাকায় গোপনে হতদরিদ্রদের ১০ টাকা কেজির চাল পাচারের সময় আমিনুল ইসলাম জুয়েলের গুদাম থেকে ওই চালগুলো উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে গুদামের মালিক জুয়েল পালিয়ে যায়। ফলে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। তবে, এ ব্যাপারে থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড