• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পঞ্চগড়ে বিয়ে বাড়ির খাবার খেয়ে অসুস্থ ৬৯

  পঞ্চগড় প্রতিনিধি

০৮ অক্টোবর ২০১৯, ২১:২৬
পঞ্চগড়
হাসপাতালে রোগীদের খোঁজ নিচ্ছেন পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন (ছবি : দৈনিক অধিকার)

পঞ্চগড়ের বোদায় একটি বিয়ে বাড়ির অনুষ্ঠানে খাবারে বিষক্রিয়া হয়ে নারী-পুরুষ ও শিশুসহ ৭০ জন অসুস্থ হয়ে বোদা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে পেটের পীড়ায় আক্রান্ত হয়েছেন তারা। 

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুর থেকে তাদের হাসপাতালে নেওয়া শুরু হয় তাদের। খাবারে বিষক্রিয়ায় তারা অসুস্থ হয়েছেন বলে চিকিৎসকরা ধারণা করছেন। 

জানা যায়, বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের গাইঘাটা এলাকার সিরাজুল ইসলামের ছেলে মাজেদুল ইসলামের সঙ্গে একই ইউনিয়নের কাদেরপুর এলাকার আমিরুল ইসলামের মেয়ে আম্বিয়া খাতুনের বিয়ে হয়। সোমবার (৭ অক্টোবর) মাজেদুলের বাড়িতে বৌভাতের আয়োজন ছিল। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত খাওয়া দাওয়া করেন আমন্ত্রিত অতিথিরা। এরপর বাড়ি ফিরে রাতে অনেকে অসুস্থ হয়ে পড়েন। ডায়েরিয়া, বমি, পেট ব্যথাসহ নানা উপসর্গ নিয়ে রাতভর কষ্ট করেন অর্ধশতাধিক ব্যক্তি। অসুস্থ প্রত্যেকই বিয়ে বাড়ির খাবার খেয়েছেন বলে জানা যায়। অসুস্থতার মাত্রা বেড়ে গেলে মঙ্গলবার দুপুর থেকে তাদের হাসপাতালে ভর্তি হওয়া শুরু হয় তাদের।

এ দিকে, সন্ধ্যা পর্যন্ত বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৬০ জন ও পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নয়জন ভর্তি হয়েছেন। রোগীর সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জায়গার সংকুলান না হওয়ায় প্রতি সিটে দুইজন করে রোগী রাখা হয়েছে। বারান্দা ও মেঝেতেও বিছানা পেতে চিকিৎসা নিচ্ছেন অনেকে।

ওসমান আলী নামে এক রোগী বলেন, সোমবার বিয়ের দাওয়াত খাওয়ার পর মঙ্গলবার ভোর রাতে আমি ডায়েরিয়ায় আক্রান্ত হয়েছি।

বোদা উপজেলা মেডিকেল অফিসার ডা. জাহিদ হাসান দৈনিক অধিকারকে বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে ডায়েরিয়া দেখা দিয়েছে, দুই দিনের মধ্যে স্বাভাবিক হয়ে আসবে। 

এ ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই রোগীদের খোঁজ খবর নিতে যান পঞ্চগড়ের জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন। এ সময় পুলিশ সুপার ইউসুফ আলী ও সিভিল সার্জন ডা. নিজাম উদ্দিন উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দেন। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড