• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেকনাফ রোহিঙ্গা শিবিরে পুলিশকে লক্ষ্য করে গুলি

  কক্সবাজার প্রতিনিধি

০৮ অক্টোবর ২০১৯, ২১:০২
রোহিঙ্গা শিবির
রোহিঙ্গা শিবির (ছবি : দৈনিক অধিকার)

কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা শিবিরে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়েছে রোহিঙ্গা সন্ত্রাসীরা।

মঙ্গলবার (৮ অক্টোবর) বেলা ১২টার দিকে রোহিঙ্গা ডাকাত কালা সেলিম নিহতের ঘটনায় নয়াপাড়া রোহিঙ্গা শিবির সংলগ্ন শালবল রোহিঙ্গা শিবিরে অভিযানে গেলে এ ঘটনা ঘটে। তবে, এ ঘটনায় কেউ হতাহত হয়নি বলেও নিশ্চিত করেছেন নয়াপাড়া রোহিঙ্গা শিবির পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মনির।

নয়াপাড়া রোহিঙ্গা শিবির পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মনির জানান, মঙ্গলবার বেলা ১২টার দিকে উপজেলার নয়াপাড়া শালবন রোহিঙ্গা শিবিরে একদল রোহিঙ্গা সশস্ত্র ডাকাত দলের অবস্থানের সংবাদ পেয়ে পুলিশের একটি টিম সেখানে অভিযানে যায়। এ সময় রোহিঙ্গা ডাকাত কালা সেলিমের হত্যাকারী, তার সেকেন্ড ইন কমান্ড জাকিরসহ অবস্থানকারী অন্য ডাকাতদের ধাওয়া করা হয়। এতে তারা পুলিশকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে পার্শ্ববর্তী পাহাড়ের দিকে পালিয়ে যায়। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ দিকে, শালবন রোহিঙ্গা শিবিরের নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন মাঝি (নেতা) জানান, সোমবার (৭ সেপ্টেম্বর) রাতে পাহাড়ে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নিজ সহচর ডাকাত জাকিরের হাতে ডাকাত সর্দার কালা সেলিম নিহতের ঘটনা ঘটে। এরপর পুলিশের ধাওয়ার মুখে ২০ থেকে ২৫ রাউন্ড গুলি ছুঁড়ে ডাকাত জাকির বাহিনী। ফলে রাত থেকেই রোহিঙ্গা শিবির ও তৎসংলগ্ন এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

অপরদিকে শিবিরে দায়িত্বরত কয়েকজন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য জানান, বিগত সময়ে এসব সশস্ত্র রোহিঙ্গা ডাকাতদের হাতে শালবন ক্যাম্পে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিহতসহ বেশ কয়েক দফা হামলার শিকার হয়েছে। তাই সন্ধ্যার পর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ২৬ ও ২৭ নং শিবিরে ঢুকতে ভয় পায়।

উল্লেখ্য, গতকাল রাতে ডাকাত কালা সেলিম নিহত হওয়ার পর থেকে এখন পর্যন্ত তার লাশের সন্ধান পায়নি আইনশৃঙ্খলা বাহিনী।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড