• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বৈদ্যুতিক খুঁটি বাঁচিয়ে দিল ৫০ বাসযাত্রীর প্রাণ

  চন্দনাইশ প্রতিনিধি, চট্টগ্রাম

০৮ অক্টোবর ২০১৯, ২০:৩১
বৈদ্যুতিক খুঁটি
বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বাসের ধাক্কা লাগায় বিকট শব্দে ঘটনাস্থলে ভিড় জমায় স্থানীয়রা (ছবি : দৈনিক অধিকার)

বিপদজনক বাঁকে নিয়ন্ত্রণ হারানো একটি যাত্রীবাহী বাস দুর্ঘটনা এড়িয়ে পাশে থাকা বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা লাগায় প্রাণে রক্ষা পেয়েছেন ওই বাসে থাকা ৫০ জন যাত্রী।

মঙ্গলবার (৮ অক্টোবর) বিকাল ৫টার দিকে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা কক্সবাজারমুখী ‘মারসা পরিবহনের’ একটি যাত্রীবাহী বাস সড়কের বাঁকে মোড় নিতে গিয়ে হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় দুর্ঘটনা এড়িয়ে বাসটি মহাসড়কের পাশে থাকা এইচ পোল ট্রান্সফরমারসহ ১১ হাজার ভোল্ট ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক খুঁটির সঙ্গে সজোরে ধাক্কা লাগে। এতে বিকট আওয়াজে আশপাশের জনসাধারণের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। মুহূর্তেই উৎসুক জনতা দুর্ঘটনা কবলিত এলাকায় ভিড় জমায়। কিন্তু মারাত্মক কোনো ক্ষয়ক্ষতি ছাড়াই রক্ষা পান দুর্ঘটনার শিকার ওই বাসটির ৫০ জন যাত্রী। তবে, দুর্ঘটনায় বাসের সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

বাসের যাত্রী চকরিয়া এলাকার আব্দুল হামিদ বলেন, ‘মারসা পরিবহনের বাসটি বেপরোয়া গতিতে চলছিল। এ সময় উপজেলার দোহাজারী সরকার পাড়া এলাকায় মহাসড়কের বিপদজনক বাঁকে এসে নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী বৈদ্যুতিক খুঁটির সঙ্গে সজোরে ধাক্কা লাগে। ফলে ট্রান্সফরমারসহ ডাবল খুঁটির সঙ্গে ধাক্কা লাগায় বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেছি আমরা। সিঙ্গেল খুঁটির সঙ্গে ধাক্কা লাগলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বাসযাত্রী ছাড়াও আশপাশের মানুষের প্রাণহানি ঘটতে পারত।’

এ দিকে, বাসের ধাক্কায় বৈদ্যুতিক খুঁটি ভেঙে যাওয়ার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হন দোহাজারী বিদ্যুৎ সরবরাহের উপসহকারী প্রকৌশলী মো. আরাফাত হোসাইন। এ সময় তিনি দৈনিক অধিকারকে বলেন, ‘দুর্ঘটনার খবর পেয়ে অফিস স্টাফ ও শ্রমিক নিয়ে ঘটনাস্থলে এলেও বাসের ধাক্কায় ভেঙে যাওয়া খুঁটিটি আজকের মধ্যে অপসারণ করে নতুন খুঁটি স্থাপন করা সম্ভব নয়। আগামীকাল বুধবার (৯ অক্টোবর) সকাল ১০টার মধ্যে নতুন খুঁটি স্থাপনের পদক্ষেপ নেওয়া হবে।’

ঘটনার সত্যতা নিশ্চিত করে দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. আহসান হাবীব জানান, ‘দুর্ঘটনা কবলিত বাসটি আটক করে থানায় আনা হয়েছে। দোহাজারী বিদ্যুৎ কেন্দ্র থেকে ক্ষয়ক্ষতির ব্যাপারে কোনো অভিযোগ দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব। 

তিনি বলেন, বাসটির চালক বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে। এ সময় বাসের চালক ও হেলপার পলাতক রয়েছে বলেও উল্লেখ করেন দোহাজারী হাইওয়ে থানার ওই কর্মকর্তা।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড