• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নরসিংদীর মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে জমজমাট কোচিং বাণিজ্য

  নরসিংদী প্রতিনিধি

০৮ অক্টোবর ২০১৯, ১৭:১৬
শিক্ষার্থীদের মডেল টেস্ট চলছে
শিক্ষার্থীদের মডেল টেস্ট চলছে (ছবি : দৈনিক অধিকার)

সরকারি নিয়ম-নীতিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নরসিংদীর শিবপুর উপজেলার কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে চলছে জমজমাট কোচিং বাণিজ্য। সেই সঙ্গে দীর্ঘদিন ধরে ওই বিদ্যালয়ে চলছে নানা অনিয়ম। 

মঙ্গলবার (৮ অক্টোবর) সরেজমিনে গিয়ে দেখা যায়, পূজা উপলক্ষে সরকারি ছুটি থাকা সত্ত্বেও অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীদের মডেল টেস্ট পরীক্ষা চলছে। পাশাপাশি চলছে জমজমাট কোচিং বাণিজ্য। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষককে পাওয়া যায়নি।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ওই বিদ্যালয়ে চলছে বিভিন্ন অনিয়ম। বছরে দুটি পরীক্ষা নেওয়ার নিয়ম থাকলেও কাজী মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ে চারটি পরীক্ষা নেওয়া হয়। প্রতিটি পরীক্ষার ফি বাবদ বাবদ শিক্ষার্থীদের কাঁধে চাপিয়ে দেওয়া হয় বাড়তি খরচের বোঝা।

সূত্র জানায়, প্রতিবারের পরীক্ষায় ষষ্ঠ শ্রেণিতে ২শ, সপ্তম শ্রেণি ২৫০, অষ্টম শ্রেণি ৩শ এবং নবম শ্রেণিতে ৩৫০ টাকা করে গ্রহণ করছেন। অন্যদিকে অষ্টম ও নবম শ্রেণির মাসিক কোটিং ফি ৪শ টাকা এবং প্রতি মাসে কোচিংয়ের মূল্যায়ন পরীক্ষার জন্য ৪শ টাকা নেন বলে জানিয়েছে একাধিক শিক্ষার্থী।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক অভিভাবক ক্ষোভ প্রকাশ করে বলেন, এ অনিয়মের শেষ কোথায়? 

অপরদিকে অতিসম্প্রতি এক শিক্ষিকাকে বরখাস্ত করার জন্য প্রধান শিক্ষক সকল শিক্ষক ও কর্মচারীদের শপথ করিয়েছিলেন ওই শিক্ষিকার বিরুদ্ধে সাক্ষী দেওয়ার জন্য। পরে বিষয়টি স্থানীয় সংসদ সদস্যের মাধ্যমে সমাধান হয়।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক মো. আওলাদ হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ‘শিক্ষার মান বৃদ্ধি করার জন্য কোচিং চালিয়ে যাব। সব স্কুলেই কোচিং চলছে।’

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহমুদা আক্তার বলেন, বিষয়টি আমরা তদন্ত করে দেখব।

উপজেলা নির্বাহী অফিসার মো. হুমায়ূন কবীর বলেন, ‘সকারি ছুটির দিন পরীক্ষা গ্রহণ করছে এটি আমার জানা নেই, বিষয়টি আমি খতিয়ে দেখছি।

ওডি/ এফইউ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড