• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভুটান অ্যাম্বাসির চিলমারী নদীবন্দর পরিদর্শন

  কুড়িগ্রাম প্রতিনিধি

০৮ অক্টোবর ২০১৯, ১৬:৪৯
ভুটান অ্যাম্বাসি
ভুটান অ্যাম্বাসির কর্মকর্তাগণ (ছবি : দৈনিক অধিকার)

কুড়িগ্রামের চিলমারী নদী বন্দর পরিদর্শন করলেন রয়েল ভুটান অ্যাম্বাসির সিডি এ এ আই মি কিজাং ওয়াংচুক। এ সময় তার সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন কাউন্সিলর (ট্রেড) মি. ডুমাঙ। বাংলাদেশ থেকে সহজে পণ্য পরিবহনের জন্য বন্দরের সক্ষমতা ও সুযোগ সুবিধা পর্যবেক্ষণ করেন তারা। 

মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে পরিদর্শনের সময় বাংলাদেশের পক্ষে চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামসুজ্জোহা, চিলমারী থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার বি সার্কেল আল মাহমুদ হাসান, সহকারি রাজস্ব কর্মকর্তা এসডি আখতারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। 

ভুটান অ্যাম্বাসির কর্মকর্তাগণ জানান, ২০১৭ সালে বাংলাদেশের প্রধানমন্ত্রী ভুটান সফরে যান এবং চলতি বছর ভুটানের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরে আসলে বাংলাদেশ ও ভুটানের মধ্যে ১৬টি পণ্য আনা নেওয়ার ব্যাপারে চুক্তি স্বাক্ষরিত হয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের বন্দরগুলো পর্যবেক্ষণ করছেন তারা। 

ভারতের ধুবড়ী থেকে বাংলাদেশের নারায়াণগঞ্জ বন্দর হয়ে ভুটানের মালামালা আনা নেওয়া করা হবে বলে তারা জানান। চিলমারী বন্দরের অবকাঠামো নির্মিত হলে চিলমারী নদী বন্দর ব্যবহার করা হবে বলে তারা জানান। 

ওডি/এএসএল

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড