• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রবীন্দ্রনাথের কুলাউড়ায় আগমনের শতবর্ষ পূর্তি উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা

  কুলাউড়া প্রতিনিধি, মৌলভীবাজার

০৮ অক্টোবর ২০১৯, ১৫:১৭
মতবিনিময় সভা
মতবিনিময় সভা (ছবি : দৈনিক অধিকার)

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কুলাউড়ায় আগমনের শত বছর পূর্তি উদযাপন উদ্যোগ নেওয়া হচ্ছে। এ উপলক্ষে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতাদের সঙ্গে উদযাপন পরিষদ নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) রাতে কুলাউড়া প্রেসক্লাব ভবনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উদযাপন পরিষদের সহ-সভাপতি, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব, কুলাউড়া সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. আব্দুল হান্নানের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময়ে বক্তব্য রাখেন- কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজল ও সম্পাদক মইনুল ইসলাম শামীম, মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট এটিএম মান্নান প্রমুখ। 

সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ শিক্ষা ও সংস্কৃতিতে কুলাউড়ার অতীত ঐতিহ্যের কথা উল্লেখ করে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়ে উদযাপন পরিষদের প্রশংসনীয় উদ্যোগ ভবিষ্যত প্রজম্মের জন্য একটি মাইলফলক হয়ে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ-সভাপতি হাজী রফিক মিয়া ফাতু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নাজমুল বারী সোহেল, দপ্তর সম্পাদক হারুন ভুইয়া, ৪ নম্বর ওয়ার্ড সম্পাদক গৌছ মিয়া, ৮ নম্বর ওয়ার্ড সদস্য এইচডি রুবেল, প্রভাষক খালিক উদ্দিন ও শাহেদ আহমদ, অ্যাডভোকেট কামরুল ইসলাম, অ্যাডভোকেট মাসুদ আলী, উদযাপন পরিষদের প্রচার ও প্রকাশনা উপ-পরিষদের আহ্বায়ক সফিক মিয়া আফিয়ান, সদস্য লুৎফুর রহমান, বদরুল হোসেন খান প্রমুখ।

উল্লেখ্য, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর ১৯১৯ সালের নভেম্বর মাসে ৩ দিনের সফরে ভারতের করিমগঞ্জ থেকে ট্রেনযোগে সিলেট যাত্রাপথে কুলাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ৪ নভেম্বর রাত্রি যাপন করেন ও পরের দিন সকালে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করেন। 

সেই ঐতিহাসিক মুহূর্তকে স্মৃতিচারণ ও বর্তমান প্রজম্মকে জানানোর জন্য ঢাকাস্থ কুলাউড়া উপজেলা সমিতির সভাপতি, বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারম্যান মো. আব্দুর রউফকে আহ্বায়ক ও কুলাউড়া সরকানি কলেজের উপাধ্যক্ষ আব্দুল হান্নানকে সদস্য সচিব করে শত বছর পূর্তি উদযাপন পরিষদ গঠন করা হয়। 

এ বিষয়ে সদস্য সচিব উপাধ্যক্ষ মো. আব্দুল হান্নান জানান, বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের কুলাউড়ায় আগমনের দিনটিতে স্বরণীয় করে রাখতে সর্ব মহলের সহযোগিতায় দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওডি/ এফইউ
 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড