• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড : ৬০ লক্ষ টাকার ক্ষতি

  পাবনা প্রতিনিধি

০৭ অক্টোবর ২০১৯, ২৩:৪১
পাবনা
আগুনে পুড়ছে পাবনা শহরের মাসপো জুট মিল (ছবি : দৈনিক অধিকার )

পাবনা শহরের ব্রজনাথপুরে অবস্থিত মাসপো জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। স্থানীয় লোকজন ও ফায়ার বিগ্রেড এসে এক ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে সোমবার সন্ধ্যা ৬টার দিকে। 

ফায়ার সার্ভিস কর্মকর্তাদের ধারণা, সন্ধ্যা ৬টার দিকে শট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটতে পারে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পাবনা ফায়ার বিগ্রেডের ৪টি ইউনিট আধাঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এখন ক্ষয়ক্ষতি নিরুপণের চেষ্টা চলছে। 

এ বিষয়ে মাসপো জুট মিলের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. আলীমুজ্জামান বিশ্বাস পনি জানান, অগ্নিকাণ্ডে প্রায় ১‘শ টন পাট পুড়ে গেছে। এছাড়া মেশিনপত্র ও অন্যান্য যন্ত্রপাতিসহ প্রায় ৬০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাইফুল ইসলাম জানান, শট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। ঘটনার তদন্ত চলছে। প্রাথমিকভাবে দেখা গেছে অনেক পাট পুড়ে গেছে এবং বহু যন্ত্রপাতির ক্ষয়ক্ষতি হয়েছে।

পাবনা সদর থানার ওসি মো. নাছিম আহমেদ অগ্নিকান্ডের সত্যতা স্বীকার করে বলেন, পুলিশ এলাকাবাসী এবং পাবনা ফায়ার বিগ্রেডের ৪টি ইউনিট তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করায় ক্ষয়ক্ষতির পরিমাণ কমানো সম্ভব হয়েছে।

ওডি/এসসা

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড