• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফাহাদ হত্যার প্রতিবাদে রাজশাহীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

  রাজশাহী প্রতিনিধি

০৭ অক্টোবর ২০১৯, ১৯:১৫
সড়ক অবরোধ
রাজশাহীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ। (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার বিচার দাবিতে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা এ অবরোধ করে। প্রায় এক ঘণ্টা ধরে চলা এই অবরোধের ফলে সড়কে যানজটের সৃষ্টি হয়।

মহাসড়কে অবস্থান নেয়া আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করে বলে, আমরা এখন ঘরে এবং ঘরের বাহিরে কোথাও নিরাপদ নই। রাষ্ট্র আামদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। আমরা দেখেছি গত বছর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তরিকুলকে হাতুড়ি দিয়ে পিটিয়ে তা পা ভেঙে দেওয়া হয়েছিল। কিছু দিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পিটিয়ে রক্তাক্ত করা হয়েছে। কিন্তু এর সঙ্গে জড়িতদের কোনো বিচার হয়নি। আজ বুয়েট শিক্ষার্থী আবরারকে পিটিয়ে হত্যা করা হয়েছে। সামগ্রিকভাবে দেশে একটি অরাজকতা সৃষ্টি হয়েছে। এ অবস্থায় রাষ্ট্রের মেরামতের দাবিও জানান বক্তারা।

তারা নিজেদের দাবি তুলে ধরে জানান, ‘আবরার ফাহাদকে তার শিক্ষাঙ্গনে হত্যা করা হয়েছে। জড়িতদের ধরে অতিসত্ত্বর বিচার করা হোক। এছাড়াও শিক্ষাঙ্গনে সকল প্রকার অনিয়ম ও দুর্নীতি দূর হোক।’

উল্লেখ্য, রবিবার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শের-ই-বাংলা হলের নিচতলা থেকে আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। শিবির সন্দেহে ছাত্রলীগ তাকে পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ জানিয়েছে শিক্ষার্থীরা। এ ঘটনায় ফুয়াদ ও রাসেল নামে দুই শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ।

ওডি/এসএইচএস

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড