• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাসা-বাড়িতে গ্যাস সংকট

চাঁদপুরে ভোগান্তিতে শহরবাসী, প্রতিবাদে গ্যাস অফিস ঘেরাও

  শিহাবুদ্দীন সেলিম, চাঁদপুর

০৭ অক্টোবর ২০১৯, ১৫:১৪
গ্যাস সংকট
গ্যাস সংকট প্রতিবাদকালে এলাকাবাসী (ছবি : দৈনিক অধিকার)

চাঁদপুর শহরের বিভিন্ন এলাকায় গ্যাস সংকট দেখা দিয়েছে। শহরের বেশির ভাগ এলাকায় গত দুই সপ্তাহ ধরে চুলা ঠিকমতো জ্বলছে না। গ্যাস সংকটের ফলে বিভিন্ন বাসা-বাড়িতে গৃহিণীরা রান্না নিয়ে চরম সমস্যায় পড়ছেন। দিনের বেলায় গ্যাস সংকটের পাশাপাশি রাতেও সংকট দেখা দিচ্ছে। 

সোমবার (৭ অক্টোবর) সরেজমিন ঘুরে খোঁজ নিয়ে জানা গেছে, শহর ও শহরতলীর কোনো কোনো এলাকায় সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত গ্যাস থাকে না। এরপর অল্প কিছু সময়ের জন্য গ্যাসের চাপ বেড়ে পরিস্থিতি স্বাভাবিক হয় বলে অভিযোগ ভুক্তভোগীদের। চাঁদপুর শহরের নতুনবাজার, ষোলঘর, কোড়ালিয়া, পুরানবাজারের নিতাইগঞ্জ, হরিসভাসহ বিভিন্ন এলাকায় অসংখ্য অভিযোগ রয়েছে গ্যাসের এ সমস্যা নিয়ে। এছাড়া গ্যাস সংকটের কারণে ব্যাহত হচ্ছে বিভিন্ন ফ্যাক্টরির উৎপাদন কার্যক্রম। 

চাঁদপুর পৌর শহরের শেখ বাড়িস্থ মোম ফ্যাক্টরির স্বত্বাধিকারী আব্দুর রাজ্জাক শেখ জানান, সকাল থেকে বেলা ১টা পর্যন্ত গ্যাস থাকে না, ফলে আমরা চরমভাবে ক্ষতির সম্মুখীন হচ্ছি। অপরদিকে নিতাইগঞ্জের বাসিন্দা জুয়েল জানান, তারাও একই ভোগান্তির শিকার।

এছাড়া অন্যান্য এলাকার ভুক্তভোগীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, অনেক দিন ধরেই গ্যাস সংকটে ভুগছি আমরা। গ্যাস ব্যবহার করতে না পারলেও মাস শেষে গ্রাহকেরা বিল পরিশোধ করে যাচ্ছেন। গ্রাহক গ্যাস পাচ্ছে কি না সেদিকে নজর নেই বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষের।

এ দিকে, গতকাল রবিবার (৬ অক্টোবর) শহরের ১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ডের গ্যাস সংকটে ভুক্তভোগী বিপুল সংখ্যক মানুষ ওয়ারলেস বাজারস্থ গ্যাস অফিস ঘেরাও করে বিক্ষোভ প্রদর্শন করে। 

এ ব্যাপারে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের চাঁদপুর কার্যালয়ের ব্যবস্থাপক শহরের বেশির ভাগ এলাকাসহ মতলব উপজেলায় গ্যাস সমস্যার কথা স্বীকার করে বলেন, গ্যাসের ট্রান্সমিশন লাইনে সমস্যার কারণে চাঁদপুরের অনেক এলাকায় পিক আওয়ারে গ্যাস থাকে না। বিষয়টি আমরা ইতোমধ্যেই কর্তৃপক্ষকে জানিয়েছি। এ সময় সমস্যাটি সমাধান হতে কিছুদিন সময় লাগবে বলেও উল্লেখ করেন তিনি।

ওডি/আইএইচএন

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড